১৯৭ রানে গুটিয়ে গেল বাংলাদেশ

0

খেলাধুলা : আজকের সকালটা দুঃস্বপ্ন ছিল বাংলাদেশের জন্য! জয়ের জন্য ৪৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত ১৯৭ রানে গুটিয়ে গেল বাংলাদেশ।

৬৭ রানের ওপেনিং জুটির পর মাত্র ৩৭ রানেই ৫ উইকেট হারিয়ে পরিণত হয় ধ্বংসস্তূপে। ৫৩ রানে সৌম্য সরকার আউট হওয়ার পর একে একে ফিরেছেন মুমিনুল হক, তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ। ২৫৯ রানে হেরে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের সিরিজে ১-০-তে পিছিয়ে গেল বাংলাদেশ। বিনা উইকেটে গল টেস্টের পঞ্চম দিনের খেলা শুরু করে দেড় সেশনেই অলআউট মুশফিকুর রহিমের দল।

সর্বোচ্চ ৫৩ রান এসেছে সৌম্য সরকারের ব্যাট থেকে। মুশফিকুর রহিম ৩৪, লিটন দাস করেছেন ৩৫ রান। মেহেদী হাসান মিরাজ করেছেন ২৮ রান। ৫৯ রানে ৬ উইকেট নিয়ে বাংলাদেশের বিপক্ষে হন্তারকের মূল ভূমিকায় লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ।

৩৪ রান করে ফিরেছেন মুশফিক। ষষ্ঠ উইকেট জুটিতে লিটন দাসের সঙ্গে ৫৪ রান যোগ করেছিলেন। জুটিটা ভাঙতে আর ১৩ ওভার টিকল বাংলাদেশ। লিটনও মুশফিক যাওয়ার পর বেশিক্ষণ টিকতে পারেননি। ৩ ওভার পরেই রঙ্গনা হেরাথের ৩৬৩তম শিকার হলেন ৩৫ রান করে। তরুণ শ্রীলঙ্কাও ১৯৮ ওভার ব্যাটিং করেছে ১৬ উইকেট হারিয়ে। আর বাংলাদেশ ১৫৭ ওভার ব্যাটিং করতে পেরেছে ২০ উইকেট হারিয়ে।

লঙ্কান অধিনায়ক এই মুহূর্তে টেস্ট ইতিহাসের সবচেয়ে সফল বাঁ হাতি স্পিনারের আসনেও বসলেন। তার আগে ৩৬২ উইকেট নিয়ে কীর্তিটি ছিল নিউজিল্যান্ডের বাঁহাতি স্পিনার ড্যানিয়েল ভেট্টোরির।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.