মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নেয়ার দায়িত্ব যুবসমাজের

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ বুকে ধারণ করে বাংলাদেশকে অগ্রগতির পথে এগিয়ে নেওয়ার দায়িত্ব বিশেষতঃ জাতির ভবিষ্যত কর্ণধার ছাত্র ও যুব সমাজের।

বুধবার (২৯ মার্চ) বিকাল ৩টায় লোহাগাড়া উপজেলার দরবেশহাট ডি.সি সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন উপলক্ষে লোহাগাড়া যুব উন্নয়ন পরিষদ আয়োজিত বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি বলেন, যারা আমাদের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি এবং বাংলাদেশের ধ্বংস কামনা করেছিল তারা এখন দেখেছে আর্থ-সামাজিক সব সুচকে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি আরও বলেন, স্বাধীনতা বিরোধী খুনীচক্রের নির্মমতার শিকার হয়ে জাতির স্থপতি বঙ্গবন্ধু অর্থনৈতিক মুক্তি সম্পন্ন করে যেতে পারেন নি। সে কাজটি দক্ষতা, সততা ও নিষ্ঠার সংগে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে যাচ্ছেন।

তিনি বলেন, পরিকল্পিত ও সমন্বিত উন্নয়ন কার্যক্রম গ্রহণের ফলে বিগত ৩ বছরে অত্র এলাকায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড সম্পন্ন হয়েছে। তিনি বলেন, স্বাধীনতা পরবর্তী বিভিন্ন কারণে পিছিয়ে পড়া সাতকানিয়া লোহাগাড়ার উন্নয়নে যেসব ছোট, মাঝারি এবং মেগা প্রকল্প হাতে নেওয়া হয়েছে তা বাস্তবায়িত হলে অত্র এলাকায় উন্নয়নের মাইলফলক রচিত হবে।

লোহাগাড়া যুব উন্নয়ন পরিষদের আহ্বায়ক ও উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক জহির উদ্দীনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফিজনুর রহমান, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য আনোয়ার কামাল, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান অধ্যাপক নুরুল আবছার চৌধুরী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহ জাহান পিপিএম (বার)।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, মুজিবসেনা ঐক্যলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এইচ.এম. গণি স¤্রাট, উপজেলা আওয়ামীলীগের সদস্য এস.এম আব্দুল জব্বার, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক নুরুল হুক নুনু, চরম্বা ইউনিয়নের চেয়ারম্যান মাষ্টার শফিকুর রহমান, পুটিবিলা ইউনিয়নের চেয়ারম্যান হাজী মোহাম্মদ ইউনুছ, আমিরাবাদ ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিক আহমদ চৌধুরী, বড়হাতিয়া ইউনিয়নের চেয়ারম্যান এমডি জুনায়েদ, বিশিষ্ট সমাজসেবক আরমান বাবু রোমেল, স্থানীয় সাংসদের একান্ত সচিব এরফানুল করিম চৌধুরী, সহকারি একান্ত সচিব মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও শাহাদাত হোছাইন শাহেদ, দক্ষিণ জেলা যুবলীগ নেতা নুরুল আলম জিকু, শহিদুল কবির সেলিম, নুরুল আবছার, নাজিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান, ছাত্রলীগ নেতা মোহাম্মদ পারভেজ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.