স্বপ্নবিলাস বিদ্যানিকেতনে সংবর্ধনা অনুষ্ঠিত

0

নিজস্ব প্রতিনিধি,চন্দনাইশ :   চন্দনাইশ উপজেলার বরকল গ্রামের দরিদ্র-অসহায়, পিছিয়ে পড়া, মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে পরিচালিত স্বপ্নবিলাস বিদ্যানিকেতনের উদ্যোগে এস এস সি তে জিপিএ ৫ পাওয়া মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা,শিক্ষা সামগ্রী বিতরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

সোমবার(৪ সেপ্টম্বর) সকাল ১১টায় উত্তর বরকলে অাকলিমা অাক্তার সুমাইয়া ও ফরহাদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অানিসুর রহমান জুয়েল । এস এস সি তে জিপিএ ৫ পাওয়া ১৯ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,গরীব ছাত্রছাত্রীদের মধ্যে ২০ জনকে শিক্ষাসামগ্রী বিতরণ ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী ২৫ জনকে পুরষ্কার দেওয়া হয় ।

অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন মো: মনজুর অালম তালুকদার,প্রধান বক্তা চন্দনাইশ প্রেস ক্লাবের সভাপতি এড.দেলোয়ার হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজী মো: বোরহান উদ্দিন, মো: সায়েদ ইবনে খায়ের, সিটিনিউজের নির্বাহী সম্পাদক সাংবাদিক গোলাম সরওয়ার, জাহেদুল অালম, বেলাল হোসেন, কামাল হোসেন, অানোয়ার হোসেন, ফজলুল কবির,ওয়াহিদ মুরাদ ।

বক্তারা ছাত্রছাত্রী ও প্রতিষ্ঠানের সদস্যদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন । অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন স্বপ্নবিলাস বিদ্যানিকেতনের সদস্য মোকতার, সোহেল, সুমন, সাকিব, বাপ্পু ,মো: লিটু, মনির, মহিউদ্দিন, তৌহিদ, তানভীর, শান্তা, তিশা, নাইমা, তাজিন, শাফলা, এনাম, সাগর, মারুফ, খোরশেদ, তপু, করিম, জিফাদ,ইয়াসিন, ফরহাদ, অারাফাত, শরীফ, ওয়াহিদ, ছোটন, রিয়াদ, সাব্বির প্রমুখ । শেষে স্বপ্নবিলাস বিদ্যানিকেতনের বিশেষ সদস্য মো: সাইফুদ্দীন প্রতিষ্ঠানের লক্ষ্য, উদ্দ্যেশ্য ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে বক্তব্য রাখেন।

উল্লেখ্য, স্বপ্নবিলাস বিদ্যানিকেতন একটি ভিন্নধর্মী সেবামূলক স্বেচ্ছাসেবী শিক্ষা প্রতিষ্ঠান। চন্দনাইশের উত্তর বরকলের বেশ কয়েকজন কলেজপড়ুয়া শিক্ষার্থী মিলে এলাকার দরিদ্র পরিবারের ছেলে-মেয়েদের প্রাইভেট পড়ান। সপ্তাহে দুইদিন বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টা থেকে সাড়ে ৫ টা ও শুক্রবার সকাল ৯ টা থেকে ১১টা পর্যন্ত পাঠদান করা হয়। এতে শিশু শ্রেণী হতে দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীদর পাঠদান করা হয়। বর্তমানে এ প্রতিষ্ঠানে তিন শতাধিক ছাত্র-ছাত্রী প্রাইভেট পড়ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.