হিজবুত তাহরিরের বিশ্ববিদ্যালয় সংগঠক সোহান গ্রেফতার

0

সিটিনিউজবিডি : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরিরের বিশ্ববিদ্যালয় শাখা সংগঠক সোহান ইয়াসির ইকবালকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (০৯ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে নগরীরর দেব পাহাড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সোহান চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার এএসএম ইকবালের ছেলে। বর্তমানে তারা নগরীর দেবপাহাড় এলাকায় থাকে। নগর পুলিশরে অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোহান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করেছে। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং চুয়েট শাখার হিজবুত তাহরিরের সংগঠক হিসেবে কাজ করে। গোপন সংবাদে খবর পেয়ে রাত সাড়ে ৯টার দিকে নগরীর দেবপাহাড়ের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। তাদের পুরো পরিবারই নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিজবুত তাহরিরের আদর্শে বিশ্বাসী।

তিনি আরও জানান, ২০১০ সালেও সোহান গ্রেফতার হয়েছিল। পরে জামিনে বের হয়ে আসে। সোহানের এক জমজ ভাই সাফাইয়াত ইয়াসির ইকবাল জেলে রয়েছেন। অভিযানকালে তার বাসা থেকে ল্যাপটপ, লিফলেট চাপানোর প্রিন্টারসহ বেশ কিছু কাগজপত্র উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের তিনি পুলিশকে জানান, দুই শাখা মিলে তাদের শতাধিক কর্মী রয়েছে। তার মা-বাবাসহ পুরো পরিবার হিজবুত তাহরিরের আদর্শে বিশ্বাসী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.