আদি গঙ্গাবাড়ি দুর্গোৎসব কমিটির সুবর্ণজয়ন্তী

0

নিজস্ব প্রতিবেদক:: নগরের পাথরঘাটা ওয়ার্ডের আদি গঙ্গাবাড়ি সার্বজনীন দুর্গোৎসব উদযাপন কমিটির উদ্যোগে গত ২৬ সেপ্টেম্বর দুর্গোৎসব কমিটির ৫০বছর পূর্তি উপলক্ষে পাঁচ দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন হয়েছে।

উদ্বোধনী দিনের কর্মসূচিতে ছিল আদি গঙ্গাবাড়ি সার্বজনীন দুর্গোৎসবের সুবর্ণজয়ন্তী উপলক্ষে স্মারকগ্রন্থ “মাতৃঅর্ঘ্য” প্রকাশনা উৎসব, দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ, আলোচনা সভা, বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গঙ্গাবাড়ি সার্বজনীন পূজা উদযাপন কমিটির সভাপতি তমাল ধরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক গোষ্ঠী জেলা শাখার সভাপতি অনুপ বিশ্বাস। উদ্বোধন করেন অ্যাডভোকেট সঞ্জীবন চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন প্রাবন্ধিক ও সাংবাদিক কাঞ্চন মহাজন। স্বাগত বক্তব্য দেন পূজা কমিটির সাধারণ সম্পাদক বাবলু চৌধুরী। তিলক চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন সাবেক সভাপতি অমর দাশ রতন, প্রধান উপদেষ্টা বাসুদেব আইচ প্রমুখ।

বক্তারা বলেন, ধর্ম যার যার, বাংলাদেশ সবার। বর্তমান সরকার এই নীতিতে বিশ্বাসী। আওয়ামী লীগ যতবার রাষ্ট্র ক্ষমতায় এসেছে জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ ততবারই একটি অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে মাথা উচুঁ করে দাঁড়িয়েছে।

শান্তিপূর্ণভাবে যখনই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে তখনই একটি মহল বারে বারে ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষের মাঝে সম্প্রীতি বিনষ্ট করে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টির অবতারণা করেছে। কিন্তু ষড়যন্ত্রকারী কখনো সফল হতে পারেনি। শেখ হাসিনার শাসনামলে আগামীতেও তারা সফল হতে পারবে না।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.