মুম্বাইয়ে পদপিষ্ট হয়ে ২৭ জনের মৃত্যু

0

আন্তর্জাতিক ডেস্ক::ভারতের মুম্বাইয়ের এলফিনস্টোন রেল স্টেশন এলাকায় একটি ওভারব্রিজে হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে মারা গেলেন ২৭ জন। এখনও ৩০ জন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি।। কেন্দ্রীয় রেলমন্ত্রী পিযূষ গোয়াল এ ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন

শুক্রবার সকাল তখন পৌনে ১১টা। স্টেশনের ওভারব্রিজে তখন থিক থিক করছে ভিড়। হঠাৎ নাকি গুজব ছড়ায় ব্রিজ ভেঙে পড়ছে। আবার এমনও গুজব ছড়ায় শর্ট সার্কিট হয়েছে। এই খবর ছড়িয়ে পড়তেই সেখানে উপস্থিত লোকজনের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। আতঙ্কে দৌড়াদৌড়ি শুরু করে দেন যাত্রীরা। সেই হুড়োহুড়িতেই পদপিষ্ট হয়ে ২৭ জনের মৃত্যু হয়। ঘটনাস্থলে উদ্ধারকারী দল, মেডিকেল টিম পৌঁছায়। তবে কী কারণে এই দুর্ঘটনা ঘটল সে বিষয়ে খতিয়ে দেখছে মুম্বাই পুলিশ। আহতদের উদ্ধার  করে স্থানীয় কেইএম হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

প্রাথমিক তদন্তের পর রেল পুলিশের দাবি, এদিন সকালে বৃষ্টির পর শর্ট সার্কিটের কারণে স্টেশনে বিকট শব্দ হয়। তাতেই আতঙ্কে হুড়োহুড়ি শুরু করে দেন যাত্রীরা। সেসময় ওভারব্রিজে ভিড়ের রাশে হুড়োহুড়িতে এই মর্মান্তিক ঘটনা ঘটে।

রেলমন্ত্রী পীযূষ গোয়া মুম্বাইতেই রয়েছন। দুর্ঘটার খবর পেয়ে তিনি তদন্তের নির্দেশ দেন। ঘটনাস্থল পর্যবেক্ষণে গিয়েছেন রেলের ঊর্ধ্বতন কর্তারা। ফায়ার ব্রিগেড ও পুলিশ উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে। আহতদের প্রাথমিক চিকিৎসার জন্য রেলের মেডিকেল টিমও কাজ করছে।‌

এদিকে, কেইএম হাসপাতালের চিকিৎসক প্রবীণ বাঙ্গার জানিয়েছেন, এলফিনস্টোন রেল স্টেশন থেকে মোট ১৫ জনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। পরে এ এখন পর্যন্ত আরও ১২ জন হাসপাতালে মারা গিয়েছেন।

এলফিনস্টোন স্টেশনের এই ওভারব্রিজ দিয়ে প্রতি দিন প্রচুর যাত্রী যাতায়াত করেন। টিভি রিপোর্ট বলছে, এ দিন প্রবল বৃষ্টির কারণে সেতুর অপর প্রচুর মানুষ জমায়েত হয়েছিলেন। দিনের ব্যস্ত সময়, তাই ভিড়ও ছিল যথেষ্ট।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.