রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত

0

নিজস্ব প্রতিনিধি,কক্সবাজার :  কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ১২ টি অস্থায়ী আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেওয়া রোহিঙ্গা মিয়ানমার নাগরিকদের জন্য মানবিক সহায়তার অংশ হিসেবে সরকারি উদ্যোগে ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে।

উখিয়ায় স্থাপিত নিয়ন্ত্রণ কক্ষে আজ ৯৪ জন ব্যক্তি ও প্রতিষ্ঠান ১০১ ট্রাকের মাধ্যমে ৩৩৩ মেঃটন ত্রাণ জমা দিয়েছে । প্রাপ্ত এসব ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে ৪২ হাজার ৭ শত প্যাকেট শুকনো খাবার, ১৫ হাজার ৯ শত ৫০ প্যাকেট শিশু খাদ্য, ৯ হাজার ৫ শত প্যাকেট রান্না করা খাবার, ৩ হাজার প্যাকেট ওষধ, ১ হাজার ৮০ পিস পোষাক, ১ হাজার ৪ শত ২০ পিস গৃহস্থালী সামগ্রী, ২ হাজার ৪ শত টি স্বাস্থ্যসম্মত পায়খানা তৈরির উপকরণ পাওয়া গেছে এবং এসব ত্রাণ আশ্রয় নেওয়া মিয়ানমার নাগরিকদের মধ্যে বিতরণ করা হয়েছে।

শুক্রবার পর্যন্ত কক্সবাজার জেলা প্রশাসনের ৩টি গুদামে ১২৬ মেঃ টন চাল, ১৭ মেঃ টন ডাল, ৩৪ হাজার ৩ শত ৮২ লিটার তেল, ৯ হাজার ৯ শত ৫১ কেজি লবণ, ৩২ মেঃ টন চিনি, ১০ হাজার কেজি ময়দা, ১ মেঃ টন গোলআলু, ২১ হাজার ৭ শত ৬২ কেজি গুঁড়ো দুধ, ১৯ হাজার ৬ শত পিস কম্বল, ২০ টি তাঁবু ও ত্রিপল মজুদ রয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসন প্রধানমন্ত্রীর কার্যালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ছাড়াও তুরস্ক, আজারবাইজান, মরক্কো, ইন্দোনেশিয়া, ইরান, ভারত প্রভৃতি দেশ এবং দেশীয় বেসরকারি ৭১টি সংস্থার নিকট থেকে ত্রাণ সামগ্রী পেয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.