মুন্সি আবদুল করিম সাহিত্য বিশারদের মৃত্যুবার্ষিকী পালিত

0

সিটিনিউজ,পটিয়া : বাংলা সাহিত্যের অমর পুঁথি গবেষক মুন্সি আবদুল করিম সাহিত্য বিশারদের ৬৪ তম মৃত্যুবার্ষিকী শনিবার পটিয়ায় যথাযোগ্য মযাদায় পালিত হয়। সকালে এ মহান সাহিত্য সাধকের কবরে ফাতেহা পাঠ, খতমে কোরআান, মিলাদ মাহফিল শেষে সাহিত্য বিশারদ স্মৃতি সংসদ,পটিয়া প্রেস ক্লাব, পটিয়া সাংবাদিক সমিতি, বর্ণরেখা খেলাঘর আসর, প্রথম আলো বন্ধুসভা, পটিয়া গুনিজন স্মৃতি সংসদ ও গৌরব সংসদ সহ বিভিন্ন সংগঠন পুস্পস্তবক দিয়ে তার কবরে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে তার সমাধীস্থলে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সাহিত্য বিশারদ স্মৃতি সংসদ প্রতিষ্টাতা ও সভাপতি সাবেক চেয়ারম্যান মুহাম্মদ ছৈয়দ। হামীম রায়হানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন পুথিঁ গবেষক ইসহাক চৌধুরী, প্রেস ক্লাবের সভাপতি এসএমএকে জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানা সাংবাদিক সমিতির সভাপতি নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক এটিএম তোহা, সাংবাদিক আবদুর বাজ্জাক, এয়ার মুহাম্মদ, গৌতম চৌধুরী, উত্তম ভট্টাচার্য্য, গফ্ফারুল বশর মনু, শাহ্ আলম খোকন, আবু তৈয়ব, গোলাম কিবরিয়া মনি, সরওয়ার কামাল, রণি দে, মো: ওসমান, নাজিম উদ্দিন বাহাদুর, শফিকুল ইসলাম, নাজিম উদ্দিন, মামুন, নাজের উদ্দিন, ওয়াহিদুল ইসলাম, ইমরান, ফারুক প্রমুখ। এতে বক্তারা বলেন সাহিত্য বিশারদ বাঙ্গলীর মধ্যযুগীয় লুপ্ত হয়ে যাওয়া কয়েক হাজারপুথিঁ সাহিত্য সংগ্রহ ও সম্পাদনার মাধ্যমে বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করেছেন।

বক্তারা আরো বলেন, এ মহা মনিষীর বাংলা সাহিত্যের জন্য রাখা কালজয়ী অবদান যুগে যুগে অবিস্মরনীয় হয়ে থাকবে। তারা তার নামে পটিয়ায় একটি শিক্ষা প্রতিষ্টানের নামকরণ করার দাবি জানান। উল্লেখ্য, আগামী ১৩ ও ১৪ অক্টোবর সাহিত্য বিশারদের ১৪৬তম জন্ম বার্ষিকী উপলক্ষে দুই দিন ব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক স্বর্ণ পদক প্রতিযোগিতা পটিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এতে সকলের উপস্থিতি কামনা করা হয়। বিজ্ঞপ্তি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.