রোহিঙ্গাদের খাদ্যসহায়তা দেবে ডব্লিউএফপি

0

সিটিনিউজ ডেস্ক :: মিয়ানমার থেকে পালিয়ে আসা পাঁচ লাখ রোহিঙ্গা নাগরিককে খাদ্যসহায়তা দেবে বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)।

আজ শনিবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সঙ্গে ডব্লিউএফপির নির্বাহী পরিচালক ডেভিড বিসলে সাক্ষাৎকালে এ কথা জানান।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. রিয়াজ আহমেদ এ সময় উপস্থিত ছিলেন।

উভয়েই মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা নাগরিকদের বর্তমান পরিস্থিতি, খাদ্যসহায়তা, শিক্ষা, চিকিৎসা ইত্যাদি নিয়ে মতবিনিময় করেন।

ডব্লিউএফপি ত্রাণমন্ত্রীকে জানান শিশু ও অন্তঃসত্ত্বা মায়েদের আলাদা করে বিশেষ ধরনের পুষ্টিকর খাবার সরবরাহ করবে তারা ।

ডব্লিউএফপির নির্বাহী পরিচালককে মন্ত্রী জানান, ইউনিসেফ রোহিঙ্গা শিশুদের শিক্ষার ব্যবস্থা করবে। এ সময় মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের দীর্ঘ মেয়াদে বাংলাদেশে রাখা সম্ভব না। মিয়ানমারকে তার নাগরিকদের ফিরিয়ে নিতে হবে।

বর্তমানে বাংলাদেশে এমনিতেই খাদ্যমূল্য ঊর্ধ্বমুখী। তাই দ্রুত এই নাগরিকদের ফিরিয়ে নিতে কূটনৈতিক তৎপরতা জোরদারের আহ্বান জানান মন্ত্রী।

ডেভিড বিসলে মন্ত্রীকে জানান, খাদ্যসহায়তা অব্যাহত রাখতে এরই মধ্যে তিনি বিভিন্ন দেশের সঙ্গে আলোচনা করেছেন। কূটনৈতিক তৎপরতা মিয়ানমারের নাগরিকদের ফিরিয়ে নিতে বিভিন্ন দেশের সঙ্গে কথা বলেছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.