অস্কার প্রতিযোগিতায় মনোনয়ন পেল ‘খাঁচা’

0

বিনোদন ডেস্ক,সিটিনিউজ :: ৯০তম একাডেমি অ্যাওয়ার্ড (অস্কার) বিদেশি ভাষার চলচ্চিত্র প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে ‘খাঁচা’ চলচ্চিত্রটিকে মনোনয়ন দেওয়া হয়ছে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশের ছবি বাছাইবিষয়ক অস্কার কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে হাবিবুর রহমান বলেন, প্রতিবছরের মতো এবারও একাডেমিক অ্যাওয়ার্ড (অস্কার) বিদেশি ভাষার চলচ্চিত্র প্রতিযোগিতায় অংশগ্রহণের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ। এ জন্য নয় সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছিল।

গত ২০ সেপ্টেম্বর বিকেল ৫টায় ছিল ছবি জমা দেওয়ার শেষ সময়। এ বছর বাছাই প্রক্রিয়ায় দুটি চলচ্চিত্র অংশগ্রহণ করেছে।

একটি হচ্ছে শুভ টেলিফিল্ম প্রযোজিত জাহাঙ্গীর আলম সুমন পরিচালিত ‘সোনা বন্ধু’ এবং ইমপ্রেস টেলিফিল্মের আকরাম খান পরিচালিত ‘খাঁচা’।

বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ-এর উদ্যোগে গঠিত নয় সদস্যবিশিষ্ট কমিটি যাচাই-বাছাই করে গত ২৬ সেপ্টেম্বর একাডেমিক অ্যাওয়ার্ড (অস্কার) বিদেশি ভাষার চলচ্চিত্র প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আকরাম খান পরিচালিত ‘খাঁচা’  ছবিটি মনোনয়ন দিয়েছে।

ওই সংবাদ সম্মেলনে ইমপ্রেস টেলিফিল্মের পরিচালক ফরিদুর রেজা সাগর, ‘খাঁচা’ ছবিটির পরিচালক আকরাম খানসহ বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ-এর অন্য সদস্যরাও উপস্থিত ছিলেন।   

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.