মিয়ানমারকে রোহিঙ্গাদের ফেরত নিতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী 

0

শহিদুল ইসলাম, উখিয়া::স্বরাষ্ট্রমন্ত্রী  আসাদুজ্জামান খান কামাল বলেছেন রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে শীঘ্র বাংলাদেশে অাসছে মিয়ানমার সরকারের একটি প্রতিনিধি অাসছে। তাদের মিয়ানমারে ফিরিয়ে নিতে কুটনৈতিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। সরকারের পক্ষ থেকে খাদ্য,বাসস্থানসহ সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।মিয়ানমারের কোন সন্ত্রাসীকে বাংলাদেশের ভুখন্ড ব্যবহার করতে হবেনা।

প্রধানমন্ত্রীর নির্দেশে সবকিছু করা হয়েছে পাশাপাশি আন্তজার্তিকভাবে তাদেরকে মিয়ানমারে ফেরত দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। গতকাল রবিবার বেলা ১২ টার দিকে সীমান্তের তুমব্রু জিরো পয়েন্ট পরিদর্শন করে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি সেখানে অবস্থান নেওয়া ১৮ শ রোহিঙ্গার তিনি ত্রান বিতরন করেন। এ সময় তার সাথে ছিলেন বিজিবি প্রধান মেজর জেনারেল আবুল হোসেন,জেলা প্রশাসক আলী হোসেন,কক্সবাজার পুলিশ সুপার ড. এ,কে এম ইকবাল হোসেন ৩৪ বিজিবির অধিনায়ক মঞ্জুরুল হাসান খান,ব্যার ৭ এর অধিনায়ক লেঃ কর্ণেল মিফতাহ উদ্দিন,ব্যার ৭ কক্সবাজারসস্থ কোম্পানি কমান্ডার মেজর রুহুল আমিন,উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাঈন উদ্দিন। দুপুর সাড়ে ১২টার দিকে উখিয়ার কুতুপালং শরনার্থী ক্যাম্পে নিবন্ধন বুথ পরিদর্শন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.