রোহিঙ্গাদের হামলায় ৪ স্থানীয় আহত

0

শহিদুল ইসলাম, উখিয়া (কক্সবাজার):: কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী ১নং রোহিঙ্গা ক্যাম্পের পাশে স্থানীয়দের উপর হামলা চালিয়েছে রোহিঙ্গারা। রোহিঙ্গাদের হামলায় ৪ জন নলকুপ মিস্ত্রি গুরুতর আহত হয়েছে। এদের মধ্যে এখনো নিখোঁজ রয়েছে ৫জন। গত শুক্রবার রাত ১২ টায় বালুখালী রোহিঙ্গা শিবিরের খেলার মাঠে এ ঘটনা ঘটে। ঘটনার খবর পেয়ে উখিয়া থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে ৪জন স্থানীয় নলকুপ মিস্ত্রিদের গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে উখিয়া ও ককসবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। তবে এখানো পর্যন্ত ৫জন স্থানীয় গ্রামবাসী নিখোঁজ রয়েছে।

এদিকে উখিয়া বালুখালী রোহিঙ্গা ক্যাম্প ২ থেকে ২টি এলজি, ৬টি কার্তুজ সহ ২ রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব ৭ কক্সবাজার। গত শনিবার রাত ২টায় বালূখালী অস্থায়ী রোহিঙ্গা ক্যাম্প ২ এ র‌্যাব ৭ কক্সবাজারের ইনচার্জ রুহুল আমিনের নেতৃত্বে অভিযান চালিয়ে ছব্বির আহমদের ছেলে মো. ইলিয়াছ(২৫), মৃত নুর মোহাম্মদের ছেলে নুরুল বশর (২৬) কে আটক করতে সক্ষম হয়।

এসময় ধৃতদের নিকট থেকে ২টি এলজি ও ৬টি কার্তুজ উদ্ধার করা হয়। ধৃতদের আটকের পরই উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে। অপরদিকে কুতুপালং ক্যাম্পে বি-২ ব্লকের (আবু তাহের মাঝি) জাফর আলমের ছেলে মো. রফিক উদ্দিন (২০) কে ক্যাম্পের ভিতরে সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগে আটক করা হয়েছে বলে সত্যতা নিশ্চিত করেছেন কুতুপালং ক্যাম্প পুলিশের ইনচার্জ মো. শাখাওয়াত হোসেন।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. আবুল খায়ের বলেন, ধৃতদের বিরুদ্ধে এজাহার পাওয়া গেলে বিস্তারিত ব্রিফিং করা হবে। বালুখালীর মেম্বার নুরুল আবছার বলেন, তিনিও রাতে গুলাগুলির শব্দ শুনতে পেয়েছেন।

একইভাবে বালুখালীর বাসিন্দা আলমগীর আলম নিশা বলেন, বালুখালী রোহিঙ্গা বস্তিতে ব্যাপক উত্তেজনা আওয়াজ শুনা যায়। বেশ কয়েকটি মসজিদের মাইকে ডাকাত ডাকাত বলে চিৎকার শুনতে পাই।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.