বঙ্গবন্ধু সেতুতে ১৩টি গাড়ির মধ্যে সংঘর্ষ, আহত-৩০

0

সিটিনিউজ ডেস্ক :: ঘন কুয়াশার মধ্যে চলার সময় বঙ্গবন্ধু সেতুতে ঢাকাগামী লেনে ১৩টি গাড়ির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে, এতে আহত হয়েছে অন্তত ৩০ জন। শুক্রবার (২৯ ডিসেম্বর) সকাল ৬ টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

তিন ঘণ্টা পর সেতুতে আবার যান চলাচল শুরু হয়। ঘন কুয়াশা ও এসব দুর্ঘটনার ঘটনায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতু থেকে জোকারচর পর্যন্ত প্রায় ৭ কি.মি যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে যাত্রী ও চালকরা চরম ভোগান্তির মধ্যে পড়ে।

বঙ্গবন্ধু থানার অফিসার ইনচার্জ আছাবুর রহমান জানান, বৃহস্পতিবার দিবাগত রাত থেকে বঙ্গবন্ধু সেতু এলাকায় কুয়াশার ঘনত্ব বেড়ে যায়। দুর্ঘটনা এড়াতে সেতু কর্তৃপক্ষ রাত ২টা থেকে ভোর ৪টা পর্যন্ত এবং সকাল ৫টা থেকে ৬টা পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

পরে কুয়াশার ঘনত্ব কিছুটা কমে এলে ৬টার দিকে যান চলাচল শুরু করলে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী লেনে ৪৭নং পিলারের কাছে পর পর একটি গাড়ি পিছন দিক থেকে আরেকটি গাড়িকে ধাক্কা দেয়। এসময় ১০টি গাড়ি দুর্ঘটনার শিকার হয়।

এছাড়াও সিরাজগঞ্জ অংশের ১৭ নং পিলারের কাছে একইভাবে ৩টি গাড়ি দুর্ঘটনার শিকার হয়। এতে আহত হয় অন্ততপক্ষে ৩০ জন। তাদের উদ্ধার করে টাঙ্গাইল ও সিরাজগঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে তিনজনের আশঙ্কাজনক।

তিনি আরো জানান, দুর্ঘটনার পরপর প্রায় তিন ঘন্টা ঢাকাগামী লেনে যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ, ফায়ার সার্ভিস ও সেতু কর্তৃপক্ষের উদ্ধার তৎপরতায় সোয়া নয়টার যান চলাচল শুরু হয়। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশ কাজ করে যাচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.