রেড ক্রিসেন্ট কর্মকর্তা নোরাকে বাংলাদেশ ছাড়ার নির্দেশ

0

সিটি নিউজ ডেস্কঃ কক্সবাজার জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে তথ্য প্রদানে অস্বীকৃতি, কাজে বাঁঁধা ও অসহযোগিতা করায় কুতুপালং আন্তর্জাতিক রেডক্রস হাসপাতালের টিম লিডার নোরা হিংসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ রোববারের মধ্যে তাকে বাংলাদেশ ত্যাগের নির্দেশনা প্রদান করেছে রেডক্রস।

পররাষ্ট্র মন্ত্রনালয়ের সহকারী সচিব শোয়েব আবদুল্লাহ এই নির্দেশের বিষয়টি নিশ্চিত করেছেন। জানা গেছে, গত শনিবার উখিয়ায় টিভি রিলে কেন্দ্রের পাশে রোহিঙ্গা ট্রানজিট ক্যাম্পে আগুনের ঘটনায় উখিয়া ও নাইক্ষ্যংছড়ির নির্বাহী কর্মকর্তা আহতদের খোজখবর নিতে গেলে রেডক্রস হাসপাতালের টিম লিডার নোরা হিংস বাধা দেন। এই সময় উখিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নিকারুজ্জামান ও নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সরওয়ার কামালের সাথে নোরা দূর্ব্যবহার করা হয়।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বিষয়ে কক্সবাজার জেলা প্রশাসককে লিখিতভাবে অভিযোগ করেন। নির্বাহী কর্মকর্তাকে নাজেহাল, অসহযোগিতা ও কাজে বাধা দেয়ার বিষয়টি আজ  রোববার (১৫ জানুয়ারী) পররাষ্ট্রমন্ত্রণালয়ের মাধ্যমে রেডক্রসের বাংলাদেশ অফিসে জানানো হয়। অভিযোগ পেয়ে তাৎক্ষনিক ঐ কর্মকর্তাকে অব্যহতি দিয়ে আজ সোমবারের মধ্যে বাংলাদেশ ছাড়ার নির্দেশ দেয়। উল্লেখ্য, রোহিঙ্গা ট্রানজিট ক্যাম্পের আগুনের ঘটনায় একই পরিবারের ৬ জন দগ্ধ হয়। এদের মধ্যে মারা যায় ৪ জন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.