প্রধানমন্ত্রী সিলেট পৌঁছেছেন

0

সিটি নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সিলেটে পৌঁছেছেন।মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী ও তাঁর সফর সঙ্গীরা সিলেট ওসমানী আর্ন্তজাতিক বিমানবন্দরে পৌঁছান। তিনি বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, ভিত্তিপ্রস্তর স্থাপন এবং আওয়ামী লীগের জনসভায় যোগ দিবেন।এর আগে সকাল ১০টায় প্রধানমন্ত্রী ঢাকা ছেড়ে সিলেটের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি হজরত শাহজালালের (রহ.) মাজার চলে যান। মাজার জিয়ারত শেষে তিনি দুপুর ১২টায় সিলেটের প্রথম মুসলিম গাজী বুরহান উদ্দিনের (রহ.) মাজার জিয়ারত করতে নগরের কুশিঘাটের উদ্দেশ্যে রওয়ানা দেবেন তিনি।
বিকেল ৩টার দিকে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ থেকে প্রায় ১৮টি  উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট আগমনকে কেন্দ্র করে সাজ সাজ রব পুরো জেলা জুড়ে। রাস্তার দুই পাশে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও পোস্টার করেছেন স্থানীয় আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

রাস্তার মোড়ে মোড়ে তৈরি হয়েছে তোরণ। এই প্রচারণায় পিছিয়ে নেই মনোনয়ন প্রত্যাশীরাও। মনোনয়ন প্রত্যাশীদের সমর্থকরা ‘এমপি হিসেবে দেখতে চাই’ লিখে তোরণ ও বিলবোর্ড তৈরি করেছেন। সিলেট শহর ও আশপাশের এলাকায় শোভা পাচ্ছে এমন তোরণ, বিলবোর্ড ও ব্যানার।
চলতি বছরের ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন।

এ উপলক্ষে সিলেট সফরের মধ্য দিয়ে বিভাগ ভিত্তিক নির্বাচনী সফর শুরু করছেন শেখ হাসিনা। পূন্যভূমি সিলেটের তিন ওলির মাজার জিয়ারতের মধ্য দিয়ে প্রচারণা শুরু করছেন শেখ হাসিনা। এরপর নির্বাচনী বছরে প্রধানমন্ত্রী তার উপহার স্বরূপ কাজ সমাপ্ত ২০টি প্রকল্পের উদ্বোধন ও আরও নতুন ১৮টির ভিত্তিস্থাপন করবেন। এসব উন্নয়ন অব্যাহত রাখতে সিলেটবাসীর কাছে নৌকায় ভোট চাইবেন বলে জানা গেছে।

এদিকে প্রশাসন নিরাপত্তার কারণে সিলেটে শেখ হাসিনার জনসভাস্থল সরকারি আলিয়া মাদরাসার চারদিকের ব্যানার-ফেস্টুন অপসারণ করা হয়েছে। সোমবার বিকেলে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সিলেট সিটি কর্পোরেশন যৌথভাবে এসব ব্যানার-ফেস্টুন অপসারণ করে।

আমাদের সিলেট প্রতিনিধি জানান, সিলেটে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় যোগ দেবেন প্রায় হাজার প্রবাসী। যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, মধ্যপ্রাচ্যের সৌদি আরব, কাতার ও দুবাই থেকে শুধুমাত্র জনসভা যোগ দিতেই তারা দেশে এসেছেন।

ব্রিটিশ-বাংলা চেম্বার অব কমার্সের সদস্য কায়েস চৌধুরীর বরাত দিয়ে এ প্রতিনিধি জানান, গত এক মাসে প্রায় পাঁচ শতাধিক প্রবাসী সিলেটে এসেছেন, শুধু এ জনসভায় যোগ দিতে। যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আনোয়ারুজ্জামান চৌধুরীর সঙ্গেই প্রায় শতাধিক লোক এসেছেন। পাশাপাশি কানাডা ও মধ্যপ্রাচ্যের অনেক দেশ থেকে এসেছেন। সব মিলিয়ে সহস্রাধিক প্রবাসীর উপস্থিতি হবে বলে আশা করছি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.