সিইউজে’র নবনির্বাচিত সভাপতি শ্যামল ও সম্পাদক হাসান

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) নির্বাচনে নাজিম উদ্দিন শ্যামল সভাপতি ও হাসান ফেরদৌস সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বুধবার (৩১ জানুয়ারি) উৎসবমুখর পরিবেশে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ৩৬১ জন সাংবাদিক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গণনা শেষে রাত ১০টায় ফলাফল ঘোষণা করেন সিইউজে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মোয়াজ্জেমুল হক।

নবনির্বাচিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সিনিয়র সহসভাপতি পদে মাইনুদ্দিন দুলাল, সহসভাপতি পদে মোহাম্মদ আলী, যুগ্ম সম্পাদক পদে সবুর শুভ, অর্থ সম্পাদক পদে কাশেম শাহ, সাংগঠনিক সম্পাদক পদে এসএম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা পদে কুতুব উদ্দিন এবং সদস্য পদে উত্তম সেন গুপ্ত।

বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে সিইউজে নির্বাচনের ভোটগ্রহণ। উৎসবমুখর পরিবেশে সিইউজে সদস্যরা ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনের ভোটকালীন সময়ে প্রেসক্লাবের আশপাশে উৎসবের আমেজ বিরাজ করে।

চট্টগ্রামে কর্মরত সাংবাদিকরা ছাড়াও ঢাকাসহ বিভিন্ন জায়গায় নিয়োজিত সিইউজের অনেক সদস্য ভোট দেওয়ার জন্য আসেন। প্রার্থীরা ভোটারদের কাছে কুশল বিনিময়ের পাশাপাশি ভোট প্রার্থনা করেন।

এবার নির্বাচনে ৯টি পদের বিপরীতে ২৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এরমধ্যে নির্বাচনের আগেই সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন সভাপতি পদের প্রার্থী সমীর কান্তি বড়ুয়া। ফলে এবারের নির্বাচনে সভাপতি পদে লড়ছেন নাজিম উদ্দিন শ্যামল ও রিয়াজ হায়দার চৌধুরী।

সাধারণ সম্পাদক পদের জন্য হাসান ফেরদৌস ও শামসুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন। সিনিয়র সহসভাপতি পদে রতন কান্তি দেবাশীষ, কামাল উদ্দিন খোকন, মাইনুদ্দিন দুলাল, মুজাহিদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

সহসভাপতি পদে মোহাম্মদ আলী ও আবসার মাহফুজ, যুগ্ম সম্পাদক পদে হামিদ উল্লাহ, সবুর শুভ, স্বরূপ ভট্টাচার্য, অর্থ সম্পাদক পদে কাশেম শাহ, মিহির কে চক্রবর্তী, সৌমেন ধর, সাংগঠনিক সম্পাদক পদে আলোকময় তলাপাত্র, এসএম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা পদে কুতুব উদ্দিন, প্রিতম দাশ, পুরবী দাশ এবং সদস্য পদের জন্য আল রাহমান, উত্তম সেন গুপ্ত ও রুবেল খান প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে সভাপতি প্রার্থী নাজিম উদ্দিন শ্যামল ১৭৯ ভোট ও রিয়াজ হায়দার চৌধুরী ১৭০ ভোট লাভ করেন।

সাধারণ সম্পাদক পদে হাসান ফেরদৌস ১৯২ ভোট ও শামসুল ইসলাম ১৬২ ভোট।

সিনিয়র সহসভাপতি পদে রতন কান্তি দেবাশীষ ১১৬ বোট, কামাল উদ্দিন খোকন ২১ ভোট, মাইনুদ্দিন দুলাল ১৪৯ ভোট, মুজাহিদুল ইসলাম ৫৫ ভোট।

সহসভাপতি পদে মোহাম্মদ আলী ২১১ ভোট ও আবসার মাহফুজ ১২৯ ভোট।

যুগ্ম সম্পাদক পদে হামিদ উল্লাহ ১২৫ ভোট, সবুর শুভ ১৫৭ ভোট, স্বরূপ ভট্টাচার্য ৬৪ ভোট।

অর্থ সম্পাদক পদে কাশেম শাহ ২১৮ ভোট, মিহির কে চক্রবর্তী ৩১ ভোট, সৌমেন ধর ১০৪ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে আলোকময় তলাপাত্র ১৫১ ভোট, এসএম ইফতেখারুল ইসলাম ১৯০ ভোট।

প্রচার ও প্রকাশনা পদে কুতুব উদ্দিন ১৫৫ ভোট, প্রিতম দাশ ১১৪ ভোট, পুরবী দাশ ৮৩ ভোট এবং সদস্য পদের জন্য আল রাহমান ৮০ ভোট, উত্তম সেন গুপ্ত ১৩৯ ভোট ও রুবেল খান ১৩৫ ভোট পেয়েছেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.