বান্দরবানে আগ্নেয়াস্ত্রসহ ৪ উপজাতি গ্রেফতার

0

চকরিয়া প্রতিনিধি, সিটি নিউজ :: বান্দরবান লামা উপজেলার ফাঁশিয়াখালী ইউনিয়নে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করেছে র‌্যাব ও সেনাবাহিনী। এসময় ৪ উপজাতি সন্ত্রাসীকে গ্রেফতার করেছে।

১৫ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলার ফাঁশিয়াখালী বনপুর রাজাপাড়াস্থ দূর্গম পাহাড়ি এলাকায় সেনাবাহিনী ও র‌্যাব এ অভিযান পরিচালনা করে অস্ত্র সহ পাহাড়ী সন্ত্রাসীদের আটক করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মিমতানুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে দূর্গম এলাকায় পাহাড়ি সন্ত্রসীরা খুন, ডাকাতি, চাঁদাবাজি, মাদক চোরাচালান ও অপহরণ করে মুক্তিপণ আদায়সহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে।

এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি এলাকায় ব্যাপক গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে। নিবিড় পর্যবেক্ষণ ও গোয়েন্দা তৎপরতার একপর্যায়ে র‌্যাব-৭ জানতে পারে যে, বান্দরবান জেলার লামা থানাধীন ফাঁসিয়াখালী ইউনিয়নের বনপুর রাজাপাড়াস্থ দূর্গম পাহাড়ী এলাকায় কতিপয় সংঘবদ্ধ পাহাড়ী সন্ত্রাসী কার্যকলাপ পরিচালনার উদ্দেশ্যে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র ও গোলাবারুদসহ অবস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা ১৫মিনিটে বাংলাদেশ সেনাবাহিনীর আলীকদম জোন ও র‌্যাব-৭ যৌথ অভিযান পরিচালনা করে।

এসময় লামা উপজেলার ফাঁশিয়াখালী বনপুর ত্রিডেবা এলাকার আসামী উছা মং এর পুত্র তুইসা মং (৩৬), চালাচিং মারমার পুত্র এক্য মারমা (৩৯), মৃত চিনকং মারমার পুত্র মিফং মারমা (৪৫), মশিউল্লা মারমার পুত্র চাইনুং মারমা (৩৬)।

পরে তাদের কাছ থেকে ২৫টি অস্ত্র (১৪টি এসবিবিএল এবং ১১ টি ওয়ানশুটার গান) ও ২০৩৭ রাউন্ড গুলিসহ (৩৭ ও ১২ বোর শর্টগান এবং ২,০০০টি .২২ মিঃ মিঃ গুলি) উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে তিনি জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.