উখিয়ার ২৩টি রোহিঙ্গা ক্যাম্পে পুলিশ মোতায়েন

0

শহিদুল ইসলাম উখিয়া, কক্সবাজারঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেকোনো ধরনের নাশকতা এড়াতে কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের ওপর নজরদারি বাড়ানো হয়েছে। শনিবার থেকে উখিয়ার ২৩টি রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে ২৬৫ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উখিয়া-টেকনাফ নির্বাচনী এলাকাসমূহে রোহিঙ্গারা যাতে অবাধে চলাফেরার মাধ্যমে নাশকতামূলক কর্মকাণ্ডে জড়াতে না পারে, সে জন্য ২৮-৩০ ডিসেম্বর পর্যন্ত তিনদিন রোহিঙ্গাদের ক্যাম্পের বাইরে যাওয়া-আসার ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এই তিনদিন খাদ্য ও অন্যান্য সুযোগ-সুবিধা নিয়ে রোহিঙ্গাদের যাতে বিড়ম্বনার শিকার হতে না হয়, সেজন্য উপজেলা পরিষদে মজুদ ত্রাণসামগ্রী ইতিমধ্যে ক্যাম্পে সরবরাহে সংশ্নিষ্টদের নিদের্শ দেওয়া হয়েছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী জানান, রোহিঙ্গাদের অবাধ চলাফেরার সুযোগে ভোট কেন্দ্রে শান্তিশৃঙ্খলা বিনষ্টে যে কেউ সুযোগ নিতে পারে। একটি মহল নির্বাচনে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে পারে এমন আশঙ্কা রয়েছে। তাই প্রশাসনের পক্ষ থেকে ক্যাম্পগুলোতে নজরদারি বাড়ানো হয়েছে।

তিনি বলেন, উখিয়ার ৪৫টি কেন্দ্রে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে প্রশাসন যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে।উখিয়া থানার ওসি আবুল খায়ের জানান, শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ইতিমধ্যে যাবতীয় বৈধ অস্ত্র জমা নেওয়া হচ্ছে। পাশাপাশি অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশ প্রতি রাতে সন্দেহভাজন এলাকাসমূহে অভিযান অব্যাহত রেখেছে।

তিনি বলেন, অস্ত্রধারী সন্ত্রাসীরা আত্মগোপন করায় অবৈধ অস্ত্র উদ্ধারে পুলিশকে অতিরিক্ত দায়িত্ব পালন করতে হচ্ছে।ওসি জানান, উখিয়ায় শান্তিপূর্ণ ভোটের জন্য রোহিঙ্গাদের গতিবিধি নজরদারিসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ২৩টি রোহিঙ্গা ক্যাম্পে ২৬৫ জন পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.