উখিয়ায় বিশ্ব খাদ্য সংস্থা মালামাল সহ কাভার্ড ভ্যান আটক

0

শহিদুল ইসলাম,উখিয়া : কক্সবাজার -টেকনাফ সড়কের মরিচ্যা যৌথ চেকপোস্টের বিজিবি সদস্যরা উখিয়া থেকে কক্সবাজার গামী মালবাহী কাভার্ড ভ্যান তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ এ্যাংকর ডাল জব্দ করা হয়।

এসময় মালবাহী কাভার্ড ভ্যানটি জব্দ করা হয়েছে। উদ্ধারকৃত মালামালের মুল্য ৯০ লক্ষ ৬হাজার ৯শত ৫০টাকা বলে বিজিবি জানিয়েছেন। কাভাড ভ্যান চালক পালিয়ে গেছে।

বৃহস্পতিবার দুপুরেে উখিয়ার বালুখালি শুল্ক গুদামেে উদ্ধারকৃত মালামাল ও কাভার্ড ভ্যানটি হস্তান্তর করা হয়েছে।

বুধবার রাতে কক্সবাজার-টেকনাফ সড়কের খুনিয়া পালংইউনিয়নের মরিচ্য যৌথ চেকপোস্ট এলাকায় এ অভিযান চালানো হয়।বিশ্ব খাদ্য সংস্থা কতৃর্ক প্রদও বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমান নাগরিকদের ত্রান সামগ্রী বলে বিজিবি জানিয়েছেন।

৩৪বিজিবি সুত্রে জানা গেছে,মালবাহী কাভার্ড ভ্যানটি তল্লাশি চালিয়ে ২০১৩৯ কেজি এ্যাংকর ডাল উদ্ধার করা হয়েছে। এসব মাল বহনের দায়ে কাভার্ড ভ্যাটি জব্দ করা হয়।

বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের জন্য বিভিন্ন এনজিও সংস্থা কতৃক ত্রান সামগ্রী সিন্ডিকেটের মাধ্যমে কক্সবাজার সহ বিভিন্ন এলাকায় খোলা বাজারে বিক্রি হচ্ছে।

ফলে স্থানীয় কৃষকরা তাদের উৎপাদিত ফসলের ন্যায়্য মুল্য পায় না।৩৪বিজিবির ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক আশরাফ উল্লাহ রনি বলেন বিজিবির সদস্যরা গোপন সংবাদের ভিওিতে অভিযান চালিয়ে ডাল সহ কাভার্ড টি জব্দ করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.