কেএসআরএম’র সৌজন্যে আদালত ভবনে অনুসন্ধান ও তথ্যকেন্দ্র

0

সিটি নিউজ,চট্টগ্রাম : কেএসআরএম’র সৌজন্যে সাধারণ সেবাপ্রার্থীদের জন্য চট্টগ্রাম আদালত ভবনে উদ্বোধন করা হয়েছে অনুসন্ধান ও তথ্যকেন্দ্র। আজ বুধবার ২ জানুয়ারী সকাল ১০ টায় চট্টগ্রাম আদালত ভবনের নীচ তলায় বিচারপ্রার্থী জনগণের সেবা নিশ্চিত করতে এবং আদালত সংশ্লিষ্ট যে কোনো তথ্য পেতে কেএসআরএম’র সৌজন্যে নির্মিত এ তথ্যকেন্দ্রের উদ্বোধন করেন চট্টগ্রামের বিজ্ঞ জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন এবং বিজ্ঞ মহানগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধা।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন চট্টগ্রামের বিজ্ঞ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম কামরুন্নাহার রুমী, বিজ্ঞ চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ওসমান গণিসহ বিভিন্ন পর্যায়ের বিজ্ঞ বিচারকবৃন্দ।

ওই অনুষ্ঠানে কেএসআরএম’র জেনারেল ম্যানেজার (এইচআর অ্যান্ড এডমিন) সৈয়দ নজরুল আলম, মিডিয়া অ্যাডভাইজার মিজানুল ইসলাম, ডেপুটি জেনারেল ম্যানেজার মো. রফিকুল আলম, হেড অব ব্রান্ড মনিরুজ্জামান রিয়াদ, শাদ হোসেন প্রমুখ।

উদ্বোধন শেষে সংক্ষিপ্ত আলোচনায় বিজ্ঞ জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন বলেন, চট্টগ্রাম আদালত ভবনে ‘অনুসন্ধান ও তথ্যকেন্দ্র’ উদ্বোধনের মাধ্যমে বিচারপ্রার্থী জনগণের সেবার ক্ষেত্রে একটি যুগান্তকারী পদক্ষেপ নেয়া হয়েছে। বিচার বিভাগকে ডিডিটালাইজেশনসহ আইনি সেবা জনগণের দ্বারপ্রান্তে নিয়ে যাওয়ার এবং বিচার প্রার্থী জনগণের বিচার লাভের পথ সহজ ও সুগম করার বর্তমান সরকারের পদক্ষেপ সমুহের সাথে এটি একটি মাত্রা যোগ করবে।

চট্টগ্রাম আদালত ভবনে আসা যে কোনো বিচার প্রার্থী আদালত ভবনে প্রবেশ করেই এখন ‘অনুসন্ধান ও তথ্য কেন্দ্র’ থেকে আদালত সংশ্লিষ্ট যে কোনো তথ্য পেতে পারেন। কোনো আদালত বা বিভাগের অবস্থান কোথায়, আদালতের কোন বিভাগে কোন কোন সেবাসমূহ পাওয়া যাবে, কোনো বিশেষ তথ্য বা সেবার জন্য কোন অফিসে বা বিভাগে যেতে হবে, এমনকি কোনো আদালত ছুটিতে আছে কিনা? এমন সব ধরণের আদালত সংশ্লিষ্ট তথ্যসমূহ বিচার প্রার্থী জনগণ ‘অনুসন্ধান ও তথ্যকেন্দ্রে’ পাবেন।

আদালতের একজন কর্মচারী এ সেবা প্রদানের কাজে অফিস চলাকালীন সময়ে নিয়োজিত থাকবেন। বিজ্ঞ মহানগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধা তথ্যকেন্দ্র স্থাপনের জনবান্ধব এ শুভ উদ্যোগকে স্বাগত জানিয়ে উদ্যোগের ভূয়শী প্রশংসা করেন এবং অনুসন্ধান ও তথ্যকেন্দ্রের সেবার পাশপাশি আদালত অঙ্গনকে পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য সবাইকে আন্তরিক হওয়ার আহ্বান জানান। বিজ্ঞ জেলা ও দায়রা জজ ও বিজ্ঞ মহানগর দায়র জজ উভয়ে এ শুভ উদ্যোগে সহযোগী হওয়ার জন্য কেএসআরএম গ্রুপকে সাধুবাদ জানান।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.