চট্টগ্রামে জশনে জুলুসে লাখ লাখ আশেকের ঢল

0

নিজস্ব প্রতিনিধি,চট্টগ্রাম : চট্টগ্রাম নগরীতে দেশ ও জাতির কল্যাণে মোনাজাতের মধ্য দিয়ে মুসলমান সম্প্রদায়ের ‍অন্যতম বড় ধর্মীয় অনুষ্ঠান পবিত্র ঈদে মিলাদুন্নবীর জশনে জুলুস অনুষ্ঠিত হয়েছে। মহানবীর বংশধর আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ’র নেতৃত্বে আজ শনিবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় নগরীর ষোলশহরে জামেয়া আহম্মদিয়া সুন্নিয়া মাদ্রাসা থেকে এ জুলুস বের হয় এবং লাখ লাখ আশেকের ঢল ছিল ।

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় জুলুসে উপিস্থত ছিলেন শাহজাদা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ ও সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ।

জামেয়া আহম্মদিয়া সুন্নিয়া মাদ্রাসা থেকে জুলুশটি শুরু হয়ে বিবিরহাট, মুরাদপুর, মির্জারপুল, কাতালগঞ্জ হয়ে অলিখাঁ মসজিদ চকবাজার, প্যারেড ময়দানের পূর্বপাশ, চন্দনপুরা, সিরাজুদ্দৌলা সড়ক, দিদার মার্কেট, দেওয়ান বাজার, আন্দরকিল্লা, মোমিন রোড, কদম মোবারক, চেরাগি পাহাড়, জামালখান, প্রেসক্লাব, খাস্তগীর স্কুল, গণি বেকারি, চট্টগ্রাম কলেজ, প্যারেড ময়দানের পশ্চিম পাশ হয়ে পুনরায় কাতালগঞ্জ, মুরাদপুর, বিবিরহাট প্রদক্ষিণ পূর্বক জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসা প্রাঙ্গণে ফিরে আসে।

জামেয়া ময়দানে দুপুরে মাহফিল এবং মাহফিল শেষে জোহর নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়।

এদিকে জশনে জুলুস উপলক্ষে শনিবার সকাল থেকেই বিভিন্ন এলাকা থেকে লাখ লাখ মানুষ রাস্তার দু’প্রান্তে হুজুর কেবলাকে ফুলেল শুভেচ্ছা জানাতে দাড়িয়ে ছিলেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.