চমেক সরস্বতী পূজায় সুতপা-দীপন বৃত্তি প্রদান করলেন মেয়র

0

কারেন্ট টাইমসঃ  বাণী অর্চনা বিদ্যা দেবী সরস্বতী পূজা উদযাপন উপলক্ষে চট্টগ্রাম মেডিকেল কলেজ বাণী অর্চনা সংসদ ২০১৯ ও আকাশ-স্বীকৃত পরিষদের সকল সদস্যদের উদ্যেগে অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে সুতপা-দীপন বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করেন।

আজ রবিবার (১০ ফেব্রুয়ারী) দুপুরে চমেকের বাণী অর্চনা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ করেন। এসময় চট্টগ্রাম বি এম এর সভাপতি অধ্যাপক ডাঃ মুজিবুল হক খান, চট্টগ্রাম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ প্রদীপ কুমার দত্ত এবং কাউন্সিলর শৈবাল দাশ সুমন সহ মেডিকেল কলেজ ছাত্র সংসদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মেয়র তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, অসাম্প্রদায়িক এই ক্যাম্পাসে অসাম্প্রদায়িকতার বার্তা নিয়ে আবার এলো সরস্বতী পূজা। এই পূজাকে কখনোই চট্টগ্রাম মেডিকেল কলেজের ছাত্র ছাত্রীরা সনাতন ধর্মাবলম্বীদের একক অনুষ্ঠান মনে করে না। প্রতি বছরের ধারাবাহিকতায় এই বছরও চট্টগ্রামের সবচেয়ে বড় সরস্বতি পূজা আয়োজনের জন্য বাংলাদেশ ছাত্রলীগ, চমেক ও চমেকসুর সদস্যদের ধন্যবাদ জানান মেয়র।

এদিকে বাংলাদেশ ছাত্র-যুব ঐক্য পরিষদ ও বাণী অর্চণা সংসদ চট্টগ্রাম আইন কলেজ শাখার যৌথ উদ্যোগে পরিষদের সভাপতি সজল দে’র সভাপতিত্বে জে.এম.সেন হল প্রাঙ্গনে দু:স্থ ও গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী ও খাদ্য বিতরণ এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। পরিষদের সাধারণ সম্পাদক বিটু মুহুরীর সঞ্চালনায় শিক্ষা সামগ্রী ও খাদ্য বিতরণ কর্মসূচীতে উদ্ভোধনী বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ জাহাঙ্গীর আলম চৌধুরী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর পূজা পরিষদের সভাপতি এড. চন্দন তালুকদার, জন্মষ্টমী কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্রী বিমল কান্তি দে।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, আওয়ামীলীগ নেতা মোঃ ইছা, মোঃ রাশেদুল আলম, মহানগর পূজা পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুমন দেব নাথ, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, মহানগর পূজা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক এড. নটু চৌধুরী, পুলক খাস্তগীর, এড. টিপু শীল জয়দেব, রজত সাহা রনি, অপরেশ দাশ, চন্দন পালিত, রেবা বড়ুয়া, জাফর আলম রবিন, সাজু চৌধুরী, অসীক দত্ত, সুমন দাশ, বিশ্বজিৎ মজুমদার, এম. আই. সাহেদ, ইসমাইল হোসেন শিমুল, অতনু ভট্টাচার্য, বিশ্বজিৎ চৌধুরী, ঋত্বিক দাশ, পূরবী দাশ, সুস্মিতা , শর্মী সেন, টিসু দে, অসিত শীল, সৈকত দাশ, দীপেশ পাল, রুমেল শীল, রানা দে, অস্মীত চক্রবর্তী, পূজন, রুবেল, প্রনব, অভি, সঞ্চিতা দত্ত পিংকি, মাহফুজ, সাদ্দাম প্রমুখ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.