ঢাকায় হচ্ছে বিশ্বের অন্যতম এক ক্রিকেট স্টেডিয়াম

0

 

স্পোর্টস ডেস্কঃ ঢাকার পূর্বাচলে বিশ্বের অন্যতম অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের প্রকল্প বাস্তবায়নের কাজ চলছ। আগামী শীত মৌসুমে এ স্টেডিয়াম নির্মাণ কাজ শুরু করা হবে।

আজ শনিবার (১৩ এপ্রিল) এ স্টেডিয়াম নির্মাণ কল্পে বিসিবির গ্রাউন্ডস কমিটির প্রথম সভা হয়েছে। সভা শেষে গ্রাউন্ডস কমিটির প্রধান মাহবুব আনাম জানালেন, পূর্বাচল স্টেডিয়ামের দৃশ্যমান কাজ শুরু হবে আগামী শীতে। তিনি বলেন, কাজ শুরুর দুই বছরের মধ্যে তাঁরা শেষ করবেন পূর্বাচল স্টেডিয়াম নির্মাণ।

গত ফেব্রুয়ারিতে বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন, সরকারের কাছ থেকে ১০ লাখ টাকায় প্রতীকী মূল্যে ৩৭.৪৯ একর জমি পেয়েছেন। নিজস্ব অর্থায়নে তিন বছরের মধ্যে স্টেডিয়ামের নির্মাণকাজ সম্পূর্ণ করতে চান তাঁরা। আজ গ্রাউন্ডস কমিটির প্রধান মাহবুব আনাম নির্মাণকাজ শেষ হওয়ার সময়টা আরও এগিয়ে আনলেন, ‘আমরা আশা করছি কাজ শুরুর দুই বছরের মধ্যেই শেষ করব।

পূর্বাচল স্টেডিয়ামটা কেমন হবে, সেটির নকশা এখনো চূড়ান্ত হয়নি। তবে গত ফেব্রুয়ারিতে আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহর এলে স্টেডিয়ামের একটা কল্পিত নকশা উপস্থাপন করে বিসিবি। সেই নকশায় দেখানো ‘বোট’ বা ‘নৌকার’ আদলেই স্টেডিয়ামটা হবে কি না, এখনই বলার উপায় নেই। মাহবুব আনাম শুধু বললেন, প্রকল্প বাস্তবায়নের প্রথম সভা ছিল আজ। কীভাবে আমরা পরিকল্পনা করব, তাঁর একটা রূপরেখা তৈরি করা হয়েছে।

তিনি বলেন, এই কমিটিতে বাইরে থেকে বেশ কজন বিশেষজ্ঞ অন্তর্ভুক্ত করা হবে। বুয়েট থেকে প্রতিনিধি নেওয়া হবে। এ মাসের মধ্যেই আমরা মাঠের পজেশনের কাজ করব। পজেশন পেলেই কাজে গতি আসবে। মাঠ রক্ষা করা, একটা সাইট অফিস করা, এভাবে সামনে এগোব। আমাদের লক্ষ্য, এটি এমন একটা স্টেডিয়াম হবে যেটা শুধু এই অঞ্চলে নয়, পুরো ক্রিকেট–বিশ্বেই হবে বলার মতো। এখানে আমাদের অনেক কিছু করার সুযোগ রয়েছে।

তিনি সংবাদ মাধ্যমকে জানালেন, পূর্বাচল স্টেডিয়ামের দৃশ্যমান কাজ শুরু হবে আগামী শীতে। আগেই বলা হয়েছে, বিসিবি এরই মধ্যে নিজস্ব ধারণায় একটা নকশা তৈরি করেছে। এ নকশায় যে স্থাপনা রাখা হয়েছে এর সঙ্গে আরও অনেক কিছু যোগ হতে পারে, বিয়োগও হতে পারে।

 

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.