তাদের রাজনীতি খালেদা জিয়ার কোমরের ব্যথার মধ্যে আটকে আছেঃ তথ্যমন্ত্রী

0

সিটি নিউজঃ তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি-জামায়াত আর ঐক্যফ্রন্টের রাজনীতি খালেদা জিয়ার হাঁটু আর কোমরের ব্যথার মধ্যে আটকে আছে। তিনি বিএনপির কর্মকাণ্ডের সমালোচনা করে বলেছেন, অজ্ঞ ও অন্ধের মতো সরকারের সমালোচনা করবেন না। পাকিস্তানের প্রধানমন্ত্রী ও বুদ্ধিজীবীরা বাংলাদেশের সুনাম করতে পারেন। বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ও জাতিসংঘের মহাসচিব প্রশংসা করেন। শুধুমাত্র প্রশংসা করতে পারে না একটি দল। তারা হচ্ছে বিএনপি-জামায়াত আর ঐক্যফ্রন্ট। তাদের রাজনীতি খালেদা জিয়ার হাঁটু আর কোমরের ব্যথার মধ্যে আটকে আছে।

আজ সোমবার (১ এপ্রিল) বিকেলে নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের যৌথ উদ্যেগে আয়োজিত স্বাধীনতা পুরস্কার পাওয়া মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের গণসংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ বিভিন্ন সূচকে এগিয়ে যাচ্ছে। পৃথিবীতে যারা প্রবৃদ্ধি ধরে রাখতে পেরেছে সেই দেশগুলোর মধ্যে বর্তমানে বাংলাদেশ অন্যতম। বাংলাদেশের মাথাপিছু আয় প্রায় দুই হাজার ডলার। যা পাকিস্তানকে অতিক্রম করেছে। এমনকি আগামী এক থেকে দু’বছরের মধ্যে ভারতের মাথাপিছু আয়কে অতিক্রম করবে। বাংলাদেশের মানুষের গড় আয়ু প্রায় ৭৩ বছর, পাকিস্তানে ৬৯, ভারতে ৭১।

আমরা ভারতকে অতিক্রম করতে সক্ষম হয়েছি। এভাবে আমরা অর্থনৈতিক, সামাজিক, স্বাস্থ্যসহ সব সূচকে আমরা পাকিস্তানকে অতিক্রম করেছি। এ জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী আক্ষেপ করে বলেন, বাংলাদেশ আজকে পাকিস্তানকে অতিক্রম করে গেছে। পাকিস্তানের বুদ্ধিজীবীরা বলেন, আমাদের সুইডেনের স্বপ্ন দেখাইও না। আগামী দশ বছরের মধ্যে বাংলাদেশ বানানোর চেষ্টা করেন’। আর ভারতের প্রধানমন্ত্রী বলেন, আজ বাংলাদেশ অনেক সূচকে ভারতকে পেছনে ফেলে এগিয়ে গেছে।

তথ্যমন্ত্রী আরো বলেন, খালেদা জিয়াকে সোমবার বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এত দিন মির্জা ফখরুল বলেছেন, ওনাকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যেতে হবে, তিনি কোনো অবস্থায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা গ্রহণ করবে না। গত এক মাস ধরে দুটি কেবিন বরাদ্দ রাখা হয়েছে। উনি আজ গেলেন। গাধা জল ঘোলা করে খায়। খালেদা জিয়া ও মির্জা ফখরুল ইসলামের ক্ষেত্রেও এ ঘটনা ঘটেছে।

বিএনপিকে অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, আপনারা অবশ্যই সরকারের সমালোচনা করবেন। তবে অজ্ঞ ও অন্ধের মতো সরকারের সমালোচনা করবেন না। আশা করি, ভবিষ্যতে আপনাদের রাজনীতিটা খালেদা জিয়ার হাঁটু ও কোমর ব্যথায় সীমাবদ্ধ রাখবেন না, গণমুখী হবেন।

উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় গণসংবর্ধনায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ সালাম প্রমুখ বক্তব্য রাখেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.