ফটিকছড়িতে সাদী সরকারের উন্নয়নের একজন অভিযাত্রিক

0

জুবায়ের সিদ্দিকী/দিলীপ তালুকদারঃ চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাদাত আনোয়ার সাদী। বিশিষ্ট সমাজসেবক ও দানবীর, সমাজসেবক ও শিল্পপতি সাদী নিজের অর্থায়নে ফটিকছড়ি থানাকে আধুনিকায়ন করার উদ্যেগ নিয়েছেন। নতুন আসবাবপত্র ও টিভি সংযুক্ত করার উদ্যেগ নেয়া হচ্ছে। এমনকি থানার টয়লেটও সংস্কার করা হবে।

ফটিকছড়ির আব্দুল্লাহপুর থেকে মাইজভাণ্ডার প্রায় ১২ কিলোমিটার রাস্তার সংস্কারের টেন্ডার হয়েছে। এই কাজ দ্রুত সম্পূর্ণ করতেও নিয়েছেন উদ্যেগ। এভাবে নিরবে নিঃশব্দে সামাজিক কর্মকান্ড করে যাচ্ছেন সাদী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন তিনি। কিন্তু এই আসনে জোটের অংশীদার তরিকত ফেডারেশনের সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারীকে মনোনয়ন দেওয়া হয়। মানবতার মূর্ত প্রতিক, গরীবের বন্ধু ও বিশিষ্ট রাজনীতিবিদ সাদাত আনোয়ার সাদী নিজ উদ্যেগে ইতিমধ্যে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড করেছেন।

স্কুল, কলেজ, হাসপাতাল, মক্তব, সমজিদসহ নানা প্রকল্পে অনুদান দেওয়াসহ ফটিকছড়ি থানা ও ভূঁজপুর থানার পুলিশকে গাড়ী প্রদান, এ্যাম্বুলেন্স প্রদান, হাসপাতালে বকেয়া বিল পরিশোধ করে বিদ্যুৎ লাইন সঞ্চালন করাসহ মেধাবীদের শিক্ষা সামগ্রী বিতরণ, শীতার্তদের কম্বল ও বস্ত্র বিতরণ, নিজ উদ্যেগে রাস্তা সংস্কার, কালভার্ট নির্মাণসহ অনেক সামাজিক কর্মকান্ডকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে তিনি জড়িয়ে আছেন।

প্রচার বিমুখ এই ব্যাক্তিত্ব ফটিকছড়িতে নানা জনকল্যাণ কাজ করে ব্যাপকভাবে প্রশংসীত হয়েছে। সাদাত আনোয়ার সাদীর রয়েছে বৃহৎ পরিকল্পনা। ধাপে ধাপে এসব পরিকল্পনা বাস্তবায়নে তিনি অগ্রসর হয়েছে। রাজনীতি ঘরনার ও ফটিকছড়ির সভ্রান্ত পরিবারের অদম্য সাহসী, কষ্ট সহিঞ্চু, সদালাপী মানুষ সাদী ফটিকছড়িকে একটি আধুনিক ও মডেল উপজেলায় রূপান্তর করতে চেষ্টা করছেন।

যারা রাজনীতিকে পেশা হিসেবে নিয়ে অর্থের পাহাড় গড়েছেন তাদের থেকে সম্পূর্ণ আলাদা চরিত্রের একজন সাদামাটা মানুষ সাদী। মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনায়, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ও জননেত্রি শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এগিয়ে যাচ্ছেন এমপি-মন্ত্রির পদ পদবী ছাড়াই। নিঃশ্বার্থ এই সাফল্যের যাত্রা ফটিকছড়িবাসীকে নতুন স্বপ্ন দেখাবে ইলশাআল্লাহ্ ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.