বাংলাদেশের মাথাপিছু আয় ভারতকেও ছাড়িয়ে যাবেঃ তথ্যমন্ত্রী

0

সিটি নিউজঃ  বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও সরকারের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণের পর বাংলাদেশের উন্নয়নের চাকা দ্রুত গতিতে ঘুরতে শুরু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় আসে তখন এ দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটে।

তিনি বলেন, মেট্টো রেল, কর্ণফুলী টানেল, চট্টগ্রাম আখতারুজ্জামান ফ্লাইওভার, আনোয়ারা- কর্ণফুলীতে অর্থনৈতিক জোনসহ নানা ধরনের উন্নয়নে আমাদের দেশের মাথাপিছু আয় পাকিস্তানকেও ছাড়িয়ে গেছে। বাংলাদেশের উন্নয়ন এখন বিশ্ববাসীর কাছে ঈর্ষান্বিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় ভারতকেও ছাড়িয়ে যাবে এটা বেশি দূরের কথা নয়।

আজ শনিবার (১৩ এপ্রিল) তিনি বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের সম্প্রচার ৬ ঘন্টা থেকে ৯ ঘন্টা সম্প্রচার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তথ্য সচিব আবদুল মালেকের সভাপতিত্বে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, বিটিভি’র মহাপরিচালক এস.এম. হারুন-্অর-রশিদ বক্তৃতা করেন। অনুষ্ঠানে চট্টগ্রাম উন্নয়ন কর্র্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মো. আমিনুল ইসলাম আমিন, সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকীসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রকে জাতীয় টেলিভিশনে রুপান্তরিত করার পরিকল্পনা রয়েছে। তথ্যমন্ত্রী হিসেবে ক্ষমতা গ্রহনের পর তিন মাসের মাথায় বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের সম্প্রচার কার্যক্রম ৬ ঘন্টা থেকে ৯ ঘন্টা করা একটা চ্যালেন্স মনে হচ্ছে ,কিন্ত আমি করতে পেরেছি। বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন এর আউটলেট স্থাপনের প্রয়োজন বলে মনে করেন তথ্যমন্ত্রী।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, চট্টগ্রাম কেন্দ্রের ৯ ঘন্টা সম্প্রচার চট্টগ্রামবাসীর প্রাণের দাবি ছিল, আজ সে দাবি পূরণ হতে যাচ্ছে। তিনি বলেন, সময় বৃদ্ধি নয় অনুষ্ঠানের মানও রক্ষা করতে হবে। কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, নিজ অবস্থানে থেকে কাজকে অন্তরে ধারণ করে করতে হবে, তাহলে কাঙ্খিত লক্ষে পৌঁছা সম্ভব।

তথ্য সচিব আবদুল মালেক বলেন, ১৯৬৪ সালে বাংলাদেশ টেলিভিশনের যাত্রা শুরু হয় । ২০১৬ সালে চট্টগ্রাম টেলিভিশন কেন্দ্রকে প্রধানমন্ত্রী ৬ ঘন্টা সম্প্রচারের ব্যবস্থা করেছেন। আজ তথ্যমন্ত্রী ৯ ঘন্টা সম্প্রচারের উদ্বোধন করলেন। সরকারের উন্নয়ন ও উন্নয়নের তথ্যচিত্র, জনসচেতনতামূলক প্রামাণ্যচিত্র, দেশীয় সংস্কৃতি, জাতির পিতার মহান আদর্শ, সোনার বাংলা গড়ার প্রত্যয় বাংলাদেশ টেলিভিশনই সম্প্রচার করে থাকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে উন্নয়ন হচ্ছে তার তথ্য সেবা জনগণের কাছে তুলে ধরার একমাত্র উপায় বাংলাদেশ টেলিভিশন। উন্নয়নের সুবিধা প্রান্তিক জনগণের হাতের নাগালে পৌঁছে দেওয়ার লক্ষে দেশের ৬ টি বিভাগীয় শহরে পূর্নাঙ্গ টেলিভিশন কেন্দ্র স্থাপনের পরিকল্পনা নিয়েছে সরকার।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.