বাংলাদেশ ও বঙ্গবন্ধু অবিচ্ছেদ্য অংশঃ মোসলেম উদ্দিন

0

কারেন্ট টাইমসঃ  চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, আমাদের ইতিহাসে ১০ জানুয়ারি বিশেষ তাৎপর্যপূর্ণ দিন। বাংলাদেশের বিজয় অর্জনের পর বঙ্গবন্ধুর অনুপস্থিতির কারনে যে অসম্পূর্ণতা বিরাজ করছিল, বিশ্ব জনমতের চাপে পড়ে ৭২ এর ৮ জানুয়ারি পাকিস্তান কারাগার হতে তার মুক্তিলাভ ও ১০ই জানুয়ারি স্বদেশ প্রত্যাবর্তনের ফলে তার পূর্ণতা পায়।

তিনি ফিরে আসায় জাতীয় ঐক্য মজবুত হয়। বিদেশী রাষ্ট্রসমূহ একে একে বাংলাদেশকে স্বীকৃতি দান করে। বঙ্গবন্ধুর বিশাল ব্যক্তিত্বের উজ্জ্বলতায় বিশ্ব নেতৃত্ব মোহিত হয়ে বাংলাদেশ ও বঙ্গবন্ধুকে অবিচ্ছেদ্য অংশ হিসাবে মেনে নেয়। সাম্রাজ্যবাদ, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে তিনি কঠোর অবস্থান নিয়ে, স্মশানে পরিণত যুদ্ধবিদ্ধস্ত দেশকে গড়ে তোলার লক্ষ্যে এগিয়ে যাবার ঘোষণা দেন।

এর ফলে তিনি সা¤্রাজ্যবাদের চক্ষুশুলে পরিনত হন। বিশ্ব রাজনীতির বাস্তবতায় তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা স্বাধীনতার চেতনায়, অসাম্প্রদায়িক, দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে তার দীর্ঘমেয়াদী কর্মকান্ড জনগনের কাছে দৃশ্যমান ও বিশ্বাসযোগ্য হওয়ায় আগামী ৫ বছরের জন্য পুনরায় ম্যান্ডেট লাভ করেছে। শেখ হাসিনার লাখো কর্মীর ঐক্যই এই বিজয়কে সহজ করেছে। আগামীতেও এই ঐক্যই শেখ হাসিনার সফলতাকে সহজ করে তুলবে।

আজ ১০ জানুয়ারি (বৃহস্পতিবার) বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন উপলক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ শ্রম সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালনায় আন্দকিল্লাস্থ সংগঠন কার্যালয়ে সকাল ১০টায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী, সহ-সভাপতি মোহাম্মদ ইদ্রিস, সহ-সভাপতি হাবিবুর রহমান চেয়ারম্যান, সহ-সভাপতি এড: সিরাজুল ইসলাম চৌধুরী,

আইন সম্পাদক এড: মির্জা কছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এড: জহির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, দপ্তর সম্পাদক আলহাজ্ব আবু জাফর, শিক্ষা সম্পাদক বোরহান উদ্দিন এমরান, বন সম্পাদক এড: মুজিবুল হক, স্বাস্থ্য সম্পাদক ডা: তিমির বরণ চৌধুরী, তথ্য ও গবেষনা সম্পাদক আবদুল কাদের সুজন, ধর্ম সম্পাদক আবদুল হান্নান চৌধুরী মঞ্জু, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সদস্য নুরুল আলম, দেবব্রত দাশ, সৈয়দ জামাল আহমদ,

চেয়ারম্যান নাছির আহমদ, সৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু, ছিদ্দিক আহমদ বি.কম, মাহবুবুর রহমান সিবলী, শাহিদা আক্তার জাহান, আওয়ামী লীগ নেতা আবু সৈয়দ, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের, চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষকলীগ সভাপতি আতিকুর রহমান চৌধুরী,

মহিলা আওয়ামী লীগ নেত্রী রেহেনা ফেরদৌস, সঞ্চিতা বড়–য়া, দিলরুবা চৌধুরী, তিষান সেনগুপ্ত, রোকসানা আক্তার সুখী, দীপু সেন, সুলতানা জাহিদা কনা, আওয়ামী লীগ নেতা স্বপন সেন, মনির উদ্দিন, আবু তাহের, রফিক তালুকদার, আবদুল মান্নান, এহেসানুল হক, হারুনুর রশিদ চৌধুরী নেভী, আবদুল মোনাফ, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এস এম বোরহান উদ্দিন, কেন্দ্রীয় ছাত্রলীগ সহ-সম্পাদক রাশেদুল আরেফিন জিসান প্রমুখ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.