শেখ হাসিনাকে চীনা প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির অভিনন্দন

0

সিটি নিউজ ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে জয়লাভ করায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চীনের রাষ্ট্রপতি শি জিনপিং ও প্রধানমন্ত্রী লে কেকিয়াং।

সোমবার ৩১ ডিসেম্বর সকালে প্রধানমন্ত্রীকে তারা এ অভিনন্দন জানান।প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ইহসানুল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।এ ছাড়া ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং এবং ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

এর আগে বাংলাদেশের জাতীয় নির্বাচনে নিরঙ্কুশ জয় পাওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইতিহাস গড়ে জয় পেয়েছে নৌকা।টানা তৃতীয়বারের মতো নির্বাচিত হয়ে আগামী পাঁচ বছর দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত রোববার শেষ হওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ পেয়েছে ২৫৯ আসন।অন্যদিকে বিএনপি পেয়েছে ছয় ও জাতীয় পার্টি ২২ আসন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.