সারাদেশে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে-সিইসি

0

সিটি নিউজ ডেস্ক :  সারাদেশে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেছেন, এখন পর্যন্ত সুষ্ঠু্ ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ চলছে। দেশের বিভিন্ন স্থানে বিচ্ছিন্ন কিছু ঘটনার কথা আমিও শুনেছি। তবে নির্বাচন শেষ হলে বলা যাবে অংশগ্রহণমূলক হয়েছে কিনা।

রোববার (৩০ ডিসেম্বর) সকাল ১১টার কিছু আগে রাজধানীর উত্তরা ৫ নম্বর সেক্টরের আইইএস স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রে নিজের ভোট দেয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন তিনি। সিইসির সহধর্মিনী হোসনে আরা হুদা এ সময় তার সঙ্গে ছিলেন।

ভোট দেওয়া শেষে কেন্দ্রের মাঠে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সিইসি। ভোট শুরুর আগে চট্টগ্রামসহ কয়েক জায়গায় সহিংসতার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীকে ইন্সট্রাকশন দেওয়া আছে তারা কেন্দ্র ও ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করবে। যদি পরিস্থিতি নিয়ন্ত্রণে না থাকে, তাহলে ওই সব কেন্দ্রের ভোট বন্ধ করে দিতে বলা আছে। পরে এসব কেন্দ্রে আবারো ভোট হবে। ঢাকায় বসে তো আর পুরো দেশ নিয়ন্ত্রণ করা যাবে না।

উত্তরায় আইইএস স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রে ধানের শীষের এজেন্ট না থাকার কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এখানে বিএনপির এজেন্ট আছে কিনা তা জিজ্ঞেস করে দেখিনি। যদি তারা না আসে সেক্ষেত্রে আমাদের তো কিছু করার নেই।

এর আগে ২০১৪ সালে ৫ জানুয়ারি দশম জাতীয় নির্বাচনে নিয়ে বিতর্কের প্রসঙ্গ টেনে সাংবাদিকরা প্রশ্ন করেন, এই নির্বাচনের মাধ্যমে আগের কালিমা মুছবে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন নির্বাচন চলছে। শান্তিপূর্ণভাবে ভোট চলছে। ভোট শেষে বলা যাবে। আশা করছি, সেই কালিমা মুক্ত হবে।

দেশের অনেক কেন্দ্রে কক্ষের পর্দা খুলে ভোট দিতে বাধ্য করা হচ্ছে- এমন অভিযোগ প্রসঙ্গে সিইসি বলেন, এ ধরনের ঘটনা ঘটার কথা নয়। এমন পরিস্থিতি তৈরি হলে ভোট বন্ধের জন্য নির্দেশনা দেয়া আছে।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.