চট্টগ্রামে তিন হিযবুত সংগঠক আটক

0

সিটিনিউজবিডিঃ চট্টগ্রামে রোববার (২৮ জুন) গভীর রাত তিনটার দিকে নগরীর পাঁচলাইশ থানার মুরাদপুর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত উগ্রপন্থী সংগঠন হিযবুত তাহরিরে তিন সংগঠককে আটক করেছে র‌্যাব। এদের মধ্যে শিক্ষক এবং আইনজীবীও আছেন।

আটক তিনজনের মধ্যে আছেন শিক্ষানবীশ আইনজীবী অ্যাডভোকেট নূর মোহাম্মদ (২৯), অ্যাকুয়াম ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষক মুনতাসীর আলম (২৮) এবং সরকারি সিটি কলেজ থেকে পাশ করা বিবিএ’র শিক্ষার্থী মো.সালাহউদ্দিন (২৮)। র‌্যাবের চট্টগ্রাম জোনের পরিচালক লে.কর্ণেল মিফতাহ উদ্দিন আহমেদ বলেন, আটক তিনজন হিযবুত তাহরীরের নেতৃস্থানীয় সংগঠক। তারা সিটি কলেজে পড়ালেখা করত। ২০১০ সাল থেকে তারা চট্টগ্রাম শহরে হিযবুত তাহরীরের কর্মকান্ড ছড়িয়ে দেয়ার কাজ করছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নগরীর মুরাদপুরে নিজেদের মধ্যে আলাপ-আলোচনার জন্য গভীর রাতে তারা জড়ো হয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটকের পর ওই এলাকায় আইনজীবীর বাসায় অভিযান চালানো হয়।

সেখান থেকে হিযবুত তাহরীরের লিফলেট, সংবিধান, ল্যাপটপে গুরুত্বপূর্ণ তথ্য, জেহাদি বইসহ বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়েছে। আটক তিনজনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে সূত্র জানিয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.