জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রী

0

সিটি নিউজ ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়ার পর প্রথমবারের মতো জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করছেন শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (১৭ জানুয়ারী) সকাল ১০টার পরে তিনি সচিবালয়ে পৌঁছান।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সূত্র জানায়, মন্ত্রণালয়ের কর্মকর্তাদের পদোন্নতিসহ বিভিন্ন নথি, প্রকল্প ও ১০০ দিনের কর্মসূচি নিয়ে কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব বিষয়ে সিদ্ধান্ত ও দিকনির্দেশনাও দেন তিনি।

জানা যায়, নিজের মন্ত্রণালয় ও বিভাগ ছাড়াও পর্যায়ক্রমে প্রতিটি মন্ত্রণালয়ই পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন সরকার দায়িত্ব নিয়ে প্রতিটি মন্ত্রণালয় ১০০ দিনের কর্মসূচি ঘোষণা করছে। সেসব কর্মসূচিসহ মন্ত্রণালয়ের অন্যান্য কার্যক্রমের খোঁজখবরও নেবেন তিনি।

শেখ হাসিনা বলেন, কর্মকর্তাদের দুর্নীতি রোধ করতে হবে। দুর্নীতি যেন ছড়িয়ে না যায়। সবাইকে সরকারি কর্মচারী আইন মেনে চলতে হবে, সঠিকভাবে অনুসরণ করতে হবে। তিনি বলেন, সরকারের সেবা জনগণের কাছে পৌছে দিতে হবে। জনগণের সেবার করার জন্যই আমাদেরকে নির্বাচিত করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, একসঙ্গে অনেকগুলো বড় রকমের উন্নয়ন কাজ চলছে, সেগুলো শেষ হলে দেশের অবস্থা বদলে যাবে।শেখ হাসিনা বলেন, দারিদ্রের হার কমিয়ে আনাই এই সরকারের মূল লক্ষ্য। সেজন্যে আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। এজন্য সবাকেই সরকারকে সহায়তা করতে হবে।

এর আগে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সকাল থেকেই সচিবালয় এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়। মোতায়েন করা হয় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে আওয়ামী লীগ। নির্বাচনে ২৯৯ আসনের মধ্যে ২৫৭টিতে জয় পায় ক্ষমতাসীন আওয়ামী লীগ। জোটগতভাবে তারা পেয়েছে ২৮৮ আসন। অন্যদিকে তাদের প্রধান প্রতিপক্ষ বিএনপি ও তাদের জোট জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে মাত্র ৮টি আসন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভের পর গত ৭ জানুয়ারি ৪৬ সদস্যের নতুন মন্ত্রিসভা গঠন করা হয়। এ মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী রয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.