তারেক দন্ডিত আসামী তার স্থান কারাগারে

0

সিটি নিউজ ডেস্কঃ আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, তারেক রহমান একজন সাজাপ্রাপ্ত আসামি। তার স্থান কারাগারে হবে ব্রিটেনে নয়। তিনি বলেন, একজন সাজাপ্রাপ্ত আসামি কারাগারে না থেকে বিদেশে (ব্রিটেন) অবস্থান করছেন। তাই তাকে দেশে ফিরিয়ে আনতে চায় সরকার।

আজ বুধবার (২৭ মার্চ) রাজধানীর গুলশানে নিজ বাসার কার্যালয়ে ব্রিটেনের অ্যাম্বাসেডরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন আইনমন্ত্রী ।

আনিসুল হক বলেন, দেশের আদালতের বিচারে তারেক রহমান দণ্ডিত আসামি। দুটি কারণে আমরা তাকে ফেরত চাওয়ার কথা বলেছি। এক. তারেক রহমানকে রাজনৈতিক আশ্রয় দিলে অন্য আসামিদের ক্ষেত্রেও তা দৃষ্টান্ত হিসেবে ব্যবহারের প্রবণতা বৃদ্ধি পাবে এবং দুই. দেশের আদালত তাকে শাস্তি দিয়েছে, তাই তার জায়গা হবে কারাগারে।

আইনমন্ত্রী বলেন, তারেক রহমানের ইস্যুটি নিয়ে আমরা ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে আলোচনা করেছি, তিনি এখন এ বিষয়টি নিয়ে তাদের সরকারের সঙ্গে আলোচনা করবেন।

বঙ্গবন্ধু হত্যা মামলার আসামি নুর চৌধুরীকে দেশে ফেরানোর বিষয়ে আনিসুল হক বলেন, নুর চৌধুরীর বিষয়ে কানাডা সরকারের কাছে কিছু তথ্য চেয়েছিলাম। তারা সে সব তথ্য না দেয়ায় আমরা সে দেশের কোর্টে যাই।

গত ২৫ মার্চ আমাদের আবেদনের ওপর শুনানি হয়। তখন নুর চৌধুরী ও আমাদের আইনজীবীরা শুনানি করেন। উভয়পক্ষের শুনানি নিয়ে আদালত পরে রায় দিবেন বলে জানিয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.