প্রবর্তক বিদ্যাপীঠে বর্ণাঢ্য আয়োজনে চড়ুইভাতি

0

গোলাম সরওয়ার,চট্টগ্রাম : প্রবর্তক বিদ্যাপীঠ স্কুল এন্ড কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজন ও জাকজমকের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে চড়ুইভাতি-২০১৮ । শুক্রবার ২১শে ডিসেম্বর প্রবর্তক বিদ্যাপীঠ প্রাঙ্গনে পবিত্র কোরআন তেলোয়াত, গীতা পাঠ, বাইবেল পাঠ ও ত্রিপিটক পাঠে অনুষ্ঠিত এই চড়ুইভাতি অনুষ্ঠান সেদিন মিলন মেলায় পরিনত হয়েছিল। প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের আহবায়ক হারুন আল রশিদ (রানা) সভাপতিত্বে ও সদস্য সচিব তোসাদ্দেক নূর চৌধুরী (তপু) পরিচালনায় বিজয় দিবসের মাসে সম্মিলিত জাতীয় সংঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনায় দেশের সকল শহীদদের স্মরণ করার পাশাপাশি বিদ্যালয়ের প্রয়াত শিক্ষার্থীদের উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালন করা হয়।

ছোট বেলার পুরানো এবং হারানো বন্ধু কে খুজে পাবার স্লোগানে চড়ুইভাতির প্রীতি সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমিটির সম্মানিত উপদেষ্টা মন্ডলী কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দীন, নুরুল আনোয়ার,আসিফুর রহমান মুন্না,শওকত উল্লাহ সোহেল,যুগ্ম আহ্বায়ক গাজী মোহাম্মদ ইসমাঈল,সৈয়দ আল মাসুদ,টিটু চক্রবর্ত্তী,যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমান বাবু,আবদুর রহমান সিকদার,মিটু দাশ,আজিজুর রহমান আজিজ,সমন্বয়কারী রণি চৌধুরী সৌরভ,আবু জাহেদ মোঃ বিপ্লব,মোঃ জাহেদুল ইসলাম,সিনিয়র সদস্য সৈয়দ নাজ্জাম আহমেদ বাবু,দুলাল দাশ,মনির খান,মোঃ আবেদ হোসেন,জাহেদুল করিম,মোঃ নজরুল মাসুদ,লুবনা বিনতে আহমেদ,সদস্য রুবেল চৌধুরী,গোলাম সরওয়ার,মোহাম্মদ হারুন-উর রশিদ,শাহাদাৎ হোসেন পারভেজ,আইলেট বিন বুলবুল,সোহেল বড়ুয়া,আওরাজ ভুঁইয়া রনক,তানভীর হাসান,মুজিবুর রহমান রাসেল,ধ্রুব ভট্টাচার্য্য,নিলয় সুকুল অনিক,সবুজ শেখ প্রমুখ।

চড়ুইভাতিতে ১৯৮০ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত সকল ব্যাচের উপস্থিতি ও প্রবর্তক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সৃষ্টিব্রত পালসহ শিক্ষকদের উপস্থিতিতে স্কুলের প্রাক্তন ছাত্র/ছাত্রীদের অংশগ্রহনে পুরো অনুষ্ঠান জূড়েই ছিল প্রানের আমেজ।

অনুষ্ঠানে আগত সবার হাতে ছিল ৩৯৯ টাকার আকর্ষনীয় কুপন যেখানে শিক্ষার্থী,টিফিন,লাঞ্চ ও র‌্যাফল ড্র এর আলাদা আলাদা কুপন যুক্ত ছিল।শুক্রবার লাঞ্চের বিরতির পর বিকাল ২ টায় ৪০ টি পুরষ্কারের সমন্বয়ে র‌্যাফল ড্র পর্ব জমকালোভাবে শেষ হয়।

চড়ুইভাতি নামে বন্ধুু খুঁজার বাহনায় শীতের মিষ্টি রোদেলা দুপুরের এই উৎসবে সবাই মেতে উঠেছিল স্মৃতিময় আড্ডাতে।চড়ুইভাতি অনুষ্ঠানে আগত সবার মাঝে আনন্দের ঝর্নাধারা। ওরা ছুটে চলেছে স্কুলের দিগন্ত জুড়ে।বড়রাও কম যায়নি।

সর্বশেষ চড়ুইভাতিতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঙ্গীত পরিবেশনের পাশাপাশি মিউজিকের তালে তালে ছন্দে আনন্দে মেতে ছিল সবাই, যা পিকনিকস্থল কে করে তোলে আরো প্রানবন্ত।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.