বাঁশখালী বৈলছড়ি বাজারে আগুনে পুড়ে গেছে ১২ টি দোকান.

0

বাঁশখালী প্রতিনিধিঃ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বৈলছড়ি বাজারে আগুনে পুড়ে গেছে ১২ টি দোকান।

আজ মঙ্গলবার (২১ মে) সকালে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের ঘটনা ঘটে বলে জানা গেছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে বাঁশখালীর ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় পৌনে একঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে পুড়ে যায় ১২টি বিভিন্ন দোকান। আগুনে অন্তত দেড় কোটি টাকার অধিক ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবী করেন।

জানাগেছে, কেবি বাজারের এসব দোকানের মালিক বৈলছড়ি ইউনয়িনরে সাবেক চেয়ারম্যান বদরুদ্দীন চৌধুরী সোহাগু মিয়ার।

প্রত্যক্ষদর্শী ব্যবসায়ীরা জানান, মঙ্গলবার (২১ মে) ভোরে চত্তি রঞ্জনের মালিকানাধীন কসমেটিকস ও সেন্ডেলের দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। আগামী ঈদ উপলক্ষে দোকানগুলো বিভিন্ন মালামালে পরিপূর্ণ  ছিল। কিন্তু আগুনে এসব ব্যবসায়ীদের সর্বস্ব কেড়ে নিয়েছে।

আগুন মুহূর্তের মধ্যে পাশের আরো দোকানে ছড়িয়ে পড়লে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা চালায়। কিন্তু আগুনের লেলিহান শিখা তীব্রতর হওয়ায় মুহূর্তের মধ্যে ১২টি দোকানের মালামাল সম্পূর্ণ ভষ্মীভূত হয়ে যায়। দোকানগুলো ছিল সেমি পাকা টিনশেড।

অগ্নকিাণ্ডে বাসু দাশের মালিকানাধীন কাপড়ের দোকান, মো.নাজিম উদ্দিনের দর্জি দোকান, ডা. জ্যোতিষ বাবুর ফার্মেসি, চিত্ত বাবুর কসমেটিকস ও সেন্ডেলের দোকান, লক্ষীপদ জল দাশের হোমিওপ্যাথিকের চেম্বার, লিঠন দাশের স্বর্ণের দোকান, হার্ডওয়ারের দোকান ২টি, অশেষ সেনের পানের গোডাউন, আমির হোসেনের কুলিং কর্নার ও ফ্রুটসের দোকানসহ পাশের আরো ৩-৪ টি দোকান পুড়ে ক্ষতিগ্রস্ত হন ব্যবসায়ীরা।

এদিকে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হলে খবর পয়েে আধ ঘণ্টার মধ্যে বাঁশখালী ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

বাঁশখালী ফায়ার সার্ভিসের প্রধান লিঠন বসু জানান, আগুনের ঘটনার আধ ঘন্টার মধ্যে খবর ফেলে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনি।

এদিকে আগুনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, স্থানীয় ইউপি চেয়ারম্যান কফিল উদ্দীনসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা। উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ চৌধুরী গালিব (সাদলী)ও আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন। তিনি বলেছেন উপজেলা প্রশাসন থেকে যথা সম্ভব সহযোগীতা করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.