ভেড়া মার্কেট বস্তীতে ভয়াবহ আগুন প্রাণ গেল ৯ জনের

0

কারেন্ট টাইমসঃ চট্টগ্রামের চাক্তাইয়ের ভেড়ামার্কেট এলাকার বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে মারা গেছেন ৯ জন। এদের মধ্যে ৭ জন দুই পরিবারের সদস্য। বাকি দুইজনের পরিচয় পাওয়া যায়নি। আগুন লাগার কারণ কিংবা ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে এখনো কিছুই জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

শনিবার  দিবাগত রাত সাড়ে তিনটার দিকে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ারের সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে সকালের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

সর্বনাশী আগুন কেড়ে নিয়েছে সবকিছু। এখন কী করবেন তাই নিয়ে চিন্তিত এই নারী নিহতরা হলেন- রহিমা (৬০), বাবু (৮), নাজমা (১৬), নার্গিস (১৮), হাসিনা (৩৫), আয়েশা (৩৭), সোহাগ (৮) ও অজ্ঞাতপরিচয় দুজন।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, নিহতদের দাফনের জন্য প্রাথমিকভাবে ২০ হাজার টাকা করে দেওয়া হবে। আগুন লাগার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

আগুনে পোড়া বস্তী থেকে ফায়ার সার্ভিস কর্মীরা তিন পরিবারের ৯ জনের লাশ উদ্ধার করেছেন। এদিকে কেন এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেটা খতিয়ে দেখার জন্য একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসক। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে এই কমিটিতে চারজনকে রাখা হয়েছে।

ঘটনা প্রসঙ্গে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, আগুন লাগার খবর পেয়ে অগ্নি নির্বাপক বাহিনীর কর্মীরা রাত সাড়ে ৩টার দিকে ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে।

তিনি জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চন্দনপুরা, লামারবাজার, নন্দনকানন ও আগ্রাবাদ স্টেশনের ১০টি গাড়ি ভোর সোয়া ৪টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়। এবং ঘটনাস্থল থেকে নয় লাশ উদ্ধার করে।

নিহত ৯ জনের মধ্যে সাতজন দুই পরিবারের সদস্য বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জসিম উদ্দিন।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. জসীম উদ্দিন জানান, তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। এখানে চুরির ভয়ে অনেকে ঘরের ভেতর তালা লাগিয়ে ঘুম যান। হয়ত আগুন লাগার পর তারা আর ঘর থেকে বের হতে পারেনি।

এলাকার অনেকেই নাম প্রকাশ না করার শর্তে বলেন, রাতে এখানে মুখে কালো কাপড় পরা কিছু লোক দেখা গেছে। তারা হয়তো আগুন দিয়ে সটকে পড়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.