ম্যানসিটির স্বপ্ন ভেঙ্গে ফাইনালে রিয়াল

খেলাধুলা : চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে ফাইনালে উঠে গেছে রিয়াল মাদ্রিদ। গ্যারাথ বেলের একমাত্র গোলে ম্যানচেস্টার সিটিকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে রিয়াল।

ম্যাচের শুরুর দিকেই বড় এক ধাক্কা খায় সিটি। শট নিতে গিয়ে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় ভিনসেন্ট কোম্পানিকে। এরপর নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে ২০তম মিনিটে বেলের দারুণ নৈপুণ্যে এগিয়ে যায় রিয়াল। বেলের করা কোনাকুনি শটে বল ফের্নান্দোর পা ছুঁয়ে জালে জড়ায়। ফলে গোলটি ফের্নান্দোর আত্মঘাতী গোল হিসেবেই দেখানো হয়। ৪৫ মিনিটে ফার্নান্দিহোর শট বারে লেগে বাইরে চলে গেলে গোল বঞ্চিত হয় সিটি। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণ করতে থাকে মাদ্রিদের ফরোয়ার্ডরা। ৫৪তম মিনিটে বেলের লম্বা উঁচু করে বাড়ানো বল পা উঁচিয়ে দারুণভাবে নিয়ন্ত্রণে নিলেও ঠিকমতো শট নিতে পারেননি ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার। পরের মিনিটেই সুযোগ পেয়েছিলেন রোনালদো, কিন্তু তিনি সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। আর এদিকে প্রথমবারের মতো ফাইনালে ওঠার স্বপ্ন ভেঙে দিয়েছে সিটির। পুরো ম্যাচে মোট ১৫টি শট নেয়া রিয়ালের ৫টি লক্ষ্যে ছিল, সেখানে সিটির পাঁচ শটের মাত্র একটিই ছিল গোল বরাবর।

আগামী ২৮ মে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে একাদশ শিরোপা জয়ের লড়াইয়ে নামবে রিয়াল মাদ্রিদ।

এ বিভাগের আরও খবর

Comments are closed.