গণতন্ত্র আজ বিপন্ন, জাতি দিশেহারাঃ ব্যারিষ্টার আনিস

0

দিলীপ তালুকদারঃ  জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য, বন ও পরিবেশ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এম.পি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, লাঙ্গল এর জয়ের জন্য এখন থেকেই ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর সোনালী সুদিন ফিরে পেতে আগামী নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীদের বিজয়ী করতে তৃণমূলে সংগঠনকে আরো শক্তিশালী করতে হবে। কারণ দেশের মানুষ ক্রান্তিকাল অতিক্রম করছে।

তিনি বলেন, গণতন্ত্র আজ বিপন্ন, জাতি দিশেহারা। পল্লীবন্ধুর শাসনই ভালো ছিল। আসুন আমরা সবাই পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলে ফিরে যেতে একসাথে কাজ করি। পল্লীবন্ধু এদেশের ইসলামের খাদেম ছিলেন।

তাই তিনি মসজিদ, মাদ্রাসা, যাকাত বোর্ড, ইবতেদায়ী মাদ্রাসা সহ অসংখ্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিদ্যুৎ এবং পানির বিল মওকুফ করেছিলেন। এবতেদায়ী মাদ্রাসার শিক্ষকদের জন্য বেতনের সুব্যবস্থা করেছিলেন। বাংলাদেশের রাষ্ট্রীয় ধর্ম ইসলাম করেছেন এবং শুক্রবারকে সাপ্তাহিক ছুটি ঘোষণা করেছিলেন।

এতিমদের জন্য যাকাত ফান্ড সহ অসংখ্য ধর্মীয়মূলক প্রতিষ্ঠানের উন্নয়নমূলক কাজ করেছেন। তিনি আরো বলেন, জাতীয় পার্টিই হচ্ছে প্রকৃত বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূলবোধে বিশ্বাসী একমাত্র একটি রাজনৈতিক দল।

আগামী নির্বাচনে কে যাবে, কে যাবে না সেটা মূখ্য বিষয় নয়, জাতীয় পার্টি নির্বাচনমুখী দল। যে কোনো সময়ে নির্বাচনের জন্য জাতীয় পার্টি প্রস্তুত। তাই বিশেষ করে চট্টগ্রাম থেকে আমরা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকে কমপক্ষে ৫টি আসন উপহার দিয়ে প্রমাণ করতে চাই বীর চট্টলার মাটি, পল্লীবন্ধু এরশাদের দুর্জয় ঘাটি।

বিশেষ অতিথির বক্তব্যে জিয়াউদ্দিন আহমেদ বাবলু এম.পি বলেন, দেশের সার্বিক উন্নয়ন হয়েছে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলে। ৯০ এর ৬ ডিসেম্বর বিনা রক্তপাতে স্বেচ্ছায় জাতীয় পার্টি রাষ্ট্রীয় ক্ষমতা হস্তান্তর করার পর থেকেই জাতীয় পার্টিকে নিশ্চিহ্ন করে দেওয়ার জন্য একের পর এক ষড়যন্ত্র লেগেই আছে।

কিন্তু পরম করুণময়ের অশেষ মেহেরবানীতে যারা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ও জাতীয় পার্টিকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। তাই ইতিহাস কথা বলে। ষড়যন্ত্রকারীরা এখন নিজেরাই নিশ্চিহ্ন হয়ে গেছে, নিজেদের অবস্থান এখন বুড়িগঙ্গা নদীতে।

তিনি বলেন, সকল ষড়যন্ত্র মোকাবিলা করে আগামী নির্বাচনে জাতীয় পার্টি তথা লাঙ্গলের প্রার্থীকে বিজয়ী করুন। সভাপতির বক্তব্যে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নগর আহ্বায়ক জননেতা আলহাজ্ব সোলায়মান আলম শেঠ বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের দূরদর্শী নেতৃত্ব দিয়ে বাংলাদেশের উন্নয়নের যে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন আজ পর্যন্ত কোনো সরকার করতে পারেনি।

আজ শুক্রবার (৮ জুন) নগরীর আভিজাত হোটেল রেডিসন ব্লু বে-ভিউতে চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির উদ্যোগে রাজনৈতিক, বুদ্ধিজীবী, সাংবাদিক, বিশিষ্টজনদের সম্মানে ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন সাংসদ মোস্তাফিজুর রহমান, সাংসদ মেহজাবীন মোর্শেদ, সাংসদ মৌলভী মুহাম্মদ ইলিয়াছ,  ভারতীয় সহকারী হাই কমিশনার অনিদ্র ব্যানার্জী, জাপার প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়,

উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত নুরুল আলম চৌধুরী, চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি এড. ইফতেখার সাইমুল চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব স.উ.ম আবদুস সামাদ, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিন মহিউদ্দিন, চট্টগ্রাম মহানগর যুব মহিলা লীগের সভাপতি সায়রা বানু রুশ্মি, চট্টগ্রাম ওয়াসার এমডি ইঞ্জিনিয়ার ফয়েজুল্লাহ,

জাপার ভাইস চেয়ারম্যান মোর্শেদ মুরাদ ইব্রাহীম, শামসুল আলম মাস্টার, সাবেক এম.পি সিরাজুল ইসলাম, শেঠ গ্রুপের চেয়ারম্যান মনজুরুল আলম শেঠ, ওয়াহিদুল আলম শেঠ, উজায়ের আলম শেঠ, কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, জহরলাল হাজারী, উত্তর জেলা জাপার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক নুরুচ্ছফা সরকার, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম মহানগর উত্তর সভাপতি নঈমুল ইসলাম, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম,

ইফতার মাহফিলে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন হযরত টাক শাহ্ মিয়া (র.) শাহী জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ ওয়াহেদ মুরাদ আলকাদেরী।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.