দু -একটা লোক বেরিয়ে গেলে ঐক্যফ্রন্টের কিছু হবে নাঃ ফখরুল

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট থেকে এই দুই-একটা লোক বেরিয়ে গেলে ঐক্যফ্রন্টের কিছু হবে না। একটা রাজনৈতিক জোটে লোকজন আসছে, কেউ যাবেই। এটা বরাবরই হচ্ছে, হবেই। সবাই তো আর চিরস্থায়ী হয় না। আর কেউ বেরিয়ে গেলে ঐক্যফ্রন্টের কোন ক্ষতি হবে না।

আজ বুধবার (১০ জুলাই) জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয়তাবাদী প্রগতিশীল গণতন্ত্রের প্রবক্তা মশিউর রহমান যাদু মিয়ার ৯৫তম জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় জাতীয় ঐক্যফ্রন্ট থেকে কাদের সিদ্দিকীর বেরিয়ে যাওয়ার প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল  এসব কথা বলেন।

খালেদা জিয়ার সঙ্গে পরামর্শ করেই বিএনপিতে সব সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন দলটির মির্জা ফখরুল ইসলাম।

তিনি বলেন, খালেদা জিয়ার সঙ্গে আলোচনা না করে আমরা কোনও সিদ্ধান্তই নেই না। ২০ দল গঠন করেছি তার পরামর্শে, ঐকফ্রন্ট করেছি তার পরামর্শ নিয়ে। নির্বাচনে যাওয়ার সিদ্ধান্তও নিয়েছি তার পরামর্শে।

বিএনপি মহাসচিব বলেন, আমি এখনও মনে করি, বাংলাদেশের সত্যিকার অর্থে জনগণের যদি কোনও নেতা থাকে, যিনি বোঝেন জনগণকে, তিনি খালেদা জিয়া। তিনি আরও বলেন, খালেদা জিয়াকে সরকার আটকে রেখেছে কেন? ঠিক সেই সময়টাতে আটকে রেখেছে, যখন নির্বাচন এসে গেছে। কারণ, তিনি বাইরে থাকলে সব মানুষ স্রোতের মতো তার পক্ষে থাকবে।

তিনি আরও বলেন, বেগম জিয়াকে আটকে রেখেছে এখনও এই জন্য যে, তিনি যদি এখন মুক্ত হন, তাহলে তাদের অস্তিত্ব বিপন্ন হয়ে যাবে। যেখানে জামিন পাওয়াটা তার আইনগত প্রাপ্যতা, সেই জমিনটা তারা দিচ্ছে না। কারণ, তারা জানেন তিনি জামিন পেলে তাদের অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকা সম্ভব হবে না।

তিনি আরও বলেন, মানুষকে হতাশ হতে দেবেন না। হতাশার কথা বলবেন না। আমরা যদি সবাই ঐক্যবদ্ধ হয়ে দেশকে ভালোবাসি, দেশকে এগিয়ে নিতে নিয়ে যেতে চাই, মানুষের মুক্তি দেখতে চাই, তাহলে অবশ্যই ঐক্যবদ্ধ হতে হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.