জিম্বাবুয়েকে ৩৯ রানে হারিয়ে ফাইনালে টাইগাররা

0

স্পোর্টস ডেস্কঃ  বাংলাদেশের দেওয়া ১৭৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করে  জিম্বাবুয়ে। এর ফলে ৩৯ রানের জয় পায় বাংলাদেশ। ম্যান অব দ্যা ম্যাচ হন মাহমুদুল্লাহ রিয়াদ।

এর আগে জিতার লক্ষ্য নিয়ে খেলতে নেমে শুরুটা ভালো করতে পারেনি মাসাকাদজার দল। আট রানের মাথায় তিন উইকেট হারিয়ে বসে দলটি। খেলতে নেমে ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলেই সাজঘরে ফেরেন ব্রেন্ডন টেইলর। সাইফউদ্দিনের বলে সাকিবের হাতে ক্যাচ দেন তিনি। এরপর ভালো খেলতে পারেননি রেজিস চকভাও। সাকিবের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। তারা দু’জনেই কোনো রান করতে পারেননি। এদিকে শফিউল ইসলামের বলে আফিফ হোসেনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন শেন উইলিয়ামস। ফেরার আগে তিনি করেন দুই রান।

এরপর মাতুমবদজিকে সঙ্গে নিয়ে এগিয়ে যাওয়া চেষ্টা করেন মাসাকাদজা। কিন্তু তার পথ আটকে দাঁড়ান আমিনুল ইসলাম। ব্যক্তিগত ১১ রানের মাথায় নিজের প্রথম ওভারের তৃতীয় বলে মাতুমবদজিকে সাজঘরে ফেরান আমিনুল। এরপর আবার আঘাত হানেন শফিউল ইসলাম। তার বলে স্টাম্প হারিয়ে সাজঘরে হাঁটেন রায়ান বার্ল।

এদিকে বেশি দূর এগোতে পারেননি মাসাকাদজাও। আমিনুলের বলে এলবিডব্লিউয়ের শিকার হন তিনি। এগোতে থাকা নেভিল মাদজিভা রান আউটের শিকার হয়ে সাজঘরে ফেরেন। যাওয়ার আগে তিনি করেন ৯ রান। ভালো খেলতে থাকা রিচমন্ড মুতুম্বামিকে শিকারে পরিণত করেন শফিউল ইসলাম। সাজঘরে ফেরার আগে তিনি করেন ৫৪ রান। মুস্তাফিজের বলে ২৭ রান করা কাইল জারভিস সাজঘরে ফেরেন ক্যাচ দিয়ে। মুস্তাফিজের বল খেলতে পরেননি আইনসলে এনডিলোভুও। রান করে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি।

শেষ পর্যন্ত ২০ ওরভার খেলে সবকটি উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। এর ফলে ৩৯ রানে জিতে টাইগাররা।

এর আগে খেলতে নেমে ঝড় তুলেন লিটন দাস। ২২ বল খেলে ৩৮ রান করেন। কিন্তু আর এগোতে পারেননি। এমপোফুর বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। অন্যদিকে অভিষেক ম্যাচে ভালো করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। ৯ বল খেলে ১১ রান করে সাজঘরে ফেরেন তিনি। ভালো খেলতে পরেননি সাকিবও। বার্লের বলে উইলিয়ামসের হাতে ক্যাচ দেন তিনি।

সাজঘরে ফেরার আগে ১০ রান যোগ করেন সাকিব। ভালো খেলতে থাকা মুশফিক চেষ্টা করে বড় সংগ্রহের দিকে। কিন্তু তিনি ৩২ রান করে মাতুমবদজি বলেন টেইলরের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। আজকের ম্যাচে ভালো করতে পারেননি আফিফ হোসেন। এমপোফুর বলে টেইলরের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ৭ রান করা অফিফ।

ধাক্কা সামলে এগিয়ে যান মাহমুদউল্লাহ। তুলে নেন নিজের অর্ধশত রান। কিন্তু বেশি দূর এগোতে পারেননি তিনি। ৬২ রানের মাথায় সাজঘরে ফেরেন তিনি। খেলতে নেমে মোসাদ্দেক হোসেন ২ রান করে সাজঘরে ফেরেন। অপরাজিত থাকেন সাইফউদ্দিন (৬) এবং আমিনুল ইসলাম (০)। শেষ পর্যন্ত ২০ ওভার খেলে সাত উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে বাংলাদেশ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.