গণতন্ত্রকে শক্তিশালী করতে শক্তিশালী বিরোধীদল প্রয়োজনঃ তথ্যমন্ত্রী

0

সিটি নিউজঃ গণতন্ত্রকে শক্তিশালী করতে শক্তিশালী বিরোধীদল থাকা প্রয়োজন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। বিরোধী দলের উদ্দেশ্যে তিনি বলেন, সরকারের আলোচনা-সমালোচনা করেন। তবে বস্তুনিষ্ঠ সমালোচনা করা প্রয়োজন। বস্তুনিষ্ঠ সমালোচনা করলে সরকারের উন্নয়ন কর্মকান্ড জনগনের কাছে দৃশ্যমান হয়।

তথ্যমন্ত্রী আজ শনিবার ( ১৯ অক্টোবর) চট্টগ্রাম নগরীর জেএমসেন হলে বাংলাদেশ তাঁতী লীগ চট্টগ্রাম মহানগর ইউনিট আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

চট্টগ্রাম মহানগর তাঁতী লীগের আহ্বায়ক নুরুল আমিন মানিক এর সভাপতিত্বে এবং সদস্য সচিব রত্নাকর দাশ টুনু এর সঞ্চালনায় অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, চট্টগ্রাম সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন, সংসদ সদস্য নিজাম হাজারী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, তাঁতী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার শওকত আলী, কার্যনির্বাহী সভাপতি সাধনা দাশ গুপ্তা বক্তৃতা করেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে গড়া সংগঠন। এ সংগঠনে যারা নেতৃত্ব দিবেন তারা জাতির জনকের আদর্শ ধারণ ও লালন করে নেতৃত্ব দিবেন। নিজের স্বার্থ অর্জনের জন্য আওয়ামী লীগে কেউ আসবেন না। তিনি আরো বলেন, তাঁতী লীগকে চট্টগ্রাম মহানগরীর একটি শক্তিশালী সংগঠনে রুপান্তরিত করতে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে।

তিনি বলেন, বস্ত্র রপ্তানিতে বাংলাদেশ বিশ্বে দ্বিতীয় স্থান অধিকার করেছে। এর অবদান বাংলাদেশের তাঁত শিল্প । তাঁত শিল্পকে শক্তিশালী করার জন্য তাঁতী লীগের অবদান অস্বীকার করা যাবে না।

পদ্মা সেতু , মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেল, মিরসরাই ইকোনমিক জোনসহ মেঘা প্রকল্পের উন্নয়নের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, এ উন্নয়ন কোন যাদুর মাধ্যমে হয়নি। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বের জন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের জন্য বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে জোর কদমে এগিয়ে যাচ্ছে। সরকারের ধারাবাহিকতার কথা তুলে ধরে তিনি বলেন, সরকার পরপর তিনবার রাষ্ট্র ক্ষমতায়। এতে স্বার্থান্বেষী মহল সরকারের দলে ঢুকে পড়েছে। সরকারের এদের বাদ দিয়ে দলকে পরিচ্ছন্ন করার চেষ্টা করছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.