সিএমপিতে সার্জেন্টদের জন্য সাপ্তাহিক ডে-অফ প্রথা চালু

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে ট্রাফিক সার্জেন্টদের জন্য চালু করা হয়েছে সাপ্তাহিক ছুটি। কাজের প্রতি একঘেয়েমি দূর করে উদ্দীপনা সৃষ্টির লক্ষ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগে কর্মরত সার্জেন্ট ও টিএসআই পদমর্যাদার কর্মকর্তাদের জন্য চালু করা হলো এ সাপ্তাহিক ছুটি। তাঁরা সপ্তাহের শুক্রবার ও শনিবার যেকোনো একদিন পালাক্রমে এ ছুটি কাটাতে পারবেন বলে জানালেন সিএমপি কমিশনার মোঃ মাহাবুবর রহমান বিপিএম।

তিনি বলেন, এখন থেকে প্রথমবারের মত ট্রাফিক বিভাগে কর্মরত সার্জেন্ট, টিএসআইদের সাপ্তাহিক ছুটির আদলে ডে-অফ প্রথা চালু করা হয়েছে। এতে করে পুলিশে কর্মরত সার্জেন্ট, টিএসআইগণ সপ্তাহের শুক্রবার ও শনিবার পালাক্রমে তাদের পছন্দমত যে কোন একদিন ছুটি পাবেন। এতে অফিসারদের মধ্যে ব্যাপক উদ্দীপনা সৃষ্টি হয়েছে। তারা পরিবারকে সময় দেওয়ার সুযোগ পাবেন যা আগে ছিল না। কর্মকর্তাদের মধ্যে একঘেয়েমিভাব দূর হয়ে কাজের প্রতি নতুন করে উদ্দীপনা বৃদ্ধি পাবে।

আগে সপ্তাহের সাত দিন নিয়ম মেনে অফিসারগণ ডিউটি পালন করতেন। ফলে পরিবারকে সময় দেওয়ার সুযোগ পাওয়া যেত না। এতে ব্যক্তিগত ও পারিবারিক কাজকর্ম সম্পাদন বিঘিœত হত।

এব্যাপারে প্রতিক্রিয়া জানাতে গিয়ে সার্জেন্ট কানু দাশ বলেন, এ সিদ্ধান্তে সবাই খুশী। মোটামুটি সপ্তাহের একটা দিন পরিবার পরিজনকে সময় দিতে পারবেন।

জানা যায়, সিএমপির ট্রাফিক উত্তর জোনে ৯৪ সার্জেন্ট ও ৪ জন টিএসআই এবং বন্দর জোনে ৮৮ জন সার্জেন্ট ও ৪ জন টিএসআই কর্মরত রয়েছেন। এদের মধ্যে উত্তর জোনে কর্মরত ১৯ জন প্রবিশনাল সার্জেন্ট ও বন্দর জোনে ২০ জন প্রবিশনাল সার্জেন্ট এ সাপ্তাহিক ছুটির আওতায় থাকছেন না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.