পরিবহন সেক্টরকে বিশৃঙ্খলা থেকে উত্তরণ ঘটাতে হবেঃ মেয়র

0

সিটি নিউজঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, উন্নত যাত্রীসেবার মাধ্যমে পরিবহন সেক্টরে সুন্দর পরিবেশ বজায় রাখুন। তাহলেই মানুষ যাতায়াতের ক্ষেত্রে স্বস্তি পাবে। তিনি বলেন, পরিবহন সেক্টরে দীর্ঘদিন যাবত নানা বিশৃঙ্খলা বিরাজ করছে, এ থেকে আমাদের উত্তরণ ঘটিয়ে সুন্দর পরিবেশ সৃষ্টিতে সকলের আন্তরিকতা প্রয়োজন।

বুধবার বিকালে নগরীর সিনেমা প্যালেস থেকে চট্টগ্রাম-পটিয়া, চট্টগ্রাম-মগনামা এস আলম এসি /ননএসি বাস সার্ভিস উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এসব কথা বলেন।

এসময় মেয়র ফিতা কেটে, বেলুন উড়িয়ে ও গাড়িতে চড়ে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন উদ্বোধন করেন।

মেয়র আরো বলেন, যানজট সৃষ্টি না করে ট্রাফিক আইন মেনে চলে দায়িত্ব নিয়ে গাড়ি চালাবেন। নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল হলে গণপরিবহলে বিশৃঙ্খলা থাকবে না। নগরীতে একশত গাড়ি চালুর পরিকল্পনা করেছেন এস আলম এর কর্ণধার সাইফুল ইসলাম মাসুদ তার জন্যে ওনাকে ধল্যবাদ জানাচ্ছি। তিনি সেবার মানসিকতা নিয়ে এই ব্যবসা করছেন। যাত্রীদের সামর্থ্যরে মধ্যে রেখে গাড়ি চালুর রাখবেন এই প্রত্যাশা করছি । এ গাড়ি গুলি চালু হলে আশা করি পরিবহণ নিয়ে যে সমস্যা তা অচিরে সমাধান হয়ে যাবে।

ডিসি ট্রাফিক (উত্তর) মো. শহিদুল্লা বলেন, বিলাস বহুল সার্ভিসের মধ্যে জনসেবাই একটা নজির সৃষ্টি হবে।সুন্দর নগর ও সুশৃঙ্খল যানবাহন ব্যবস্থাপনা আমরা সর্বোচ্চ সহযোগিতা করব।

এই সময় আরো বক্তব্য রাখেন এস আলম গ্রুপের পরিচালক ইঞ্জিনিয়ার শহিদুল আলম, আরাকান সড়ক পরিবহণ শ্রমিক উইনিয়নের সভাপতি মো. মুছা, সাধারণ সম্পাদক অলি আহমেদ, বাংলাদেশ আন্ত:জেলা পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ঈমাম শরীফ চৌধুরী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.