চন্দনাইশে ১০ মাসের শিশুটির শরীরে করোনার বাহক কে ?

0

সিটি নিউজ,চন্দনাইশ : চট্টগ্রামের চন্দনাইশে করোনা আক্রান্ত সর্বকনিষ্ট শিশু রোগী আরিফের ছোট নরম শরীর দাপিয়ে বেড়াচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস। মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে চট্টগ্রামে শনাক্ত হওয়া একমাত্র রোগীটিই ছিল চন্দনাইশের ১০ মাস বয়সী এই ছোট্ট আরিফ (ছদ্মনাম)। বাংলাদেশে করোনা সংক্রমিত রোগীদের মধ্যে সে-ই সবচেয়ে কম বয়সী রোগী।

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার তিন নম্বর ওয়ার্ডের পূর্ব জোয়ারার প্রবাসী আহমেদুর রহমানের (ছদ্মনাম) ছেলে ১০ মাস বয়সী আরিফ। জানা গেছে, জন্মের মাসখানেক পর ব্লেড দিয়ে চুল কাটতে গিয়ে মাথার চামড়া কাটা যায় শিশু আরিফের। এর কিছুদিন পর জ্বর এলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে ভর্তি করায় তার পরিবার। সেখানে কয়েকদিন থাকার পর সুস্থ হলে নিয়ে যাওয়া হয় মামার বাড়িতে। কিন্তু বিপত্তি ঘটে তার কিছুদিন পর।

আবার জ্বর দেখা দেয় আরিফের। একইভাবে তখনও চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠিয়ে দেন। কিন্তু চমেক হাসপাতালে ওই শিশুর চিকিৎসা না দিয়ে সরাসরি পাঠিয়ে দেয় আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় করোনা টেস্ট করা হলে ২১ এপ্রিলের রিপোর্টে শিশু আরিফের করোনা ‘পজিটিভ’ আসে।

শিশুটির শরীরে করোনার বাহক কে ?
শিশু আরিফ চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন আছে।এখন পর্যন্ত শিশুটির শরীরের করোনার বাহক কে— তা নিশ্চিত হওয়া যায়নি। তবে অজ্ঞাত কোনো এক করোনা রোগী কোনো না কোনোভাবে ওই শিশুটির স্পর্শে এসেছে। যদিও শিশুর পরিবারের কারও করোনার নমুনা পরীক্ষা এখনও করা হয়নি। ফলে বাহক হয়তো হতে পারেন মা, পরিবারের অন্য সদস্য, ডাক্তার, নার্স কিংবা অজ্ঞাত কেউ। কে হতে পারে ছোট্ট শিশুর ওই শরীরে করোনার আসল বাহক— তা নিয়েই এখন দ্বিধায় রয়েছে স্বাস্থ্য বিভাগসহ আরিফের পরিবার।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.