লেবাননের বৈরুত বিস্ফোরণ ঘটনায় আরো ২ বাংলাদেশী নিহত

0

আন্তর্জাতিক ডেস্কঃ লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আরো দুই বাংলাদেশীর মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে বাংলাদেশ দূতাবাস। এখন পর্যন্ত এ বিস্ফোরণে চার বাংলাদেশীর মৃত্যুর খবর পাওয়া গেল।

নতুন যে দুজনের মৃত্যুর তথ্য বাংলাদেশ দূতাবাস দিয়েছে তারা হলেন, কুমিল্লা জেলার মাধবপুরের মনির সিকদারের ছেলে রেজাউল এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা জাজিশার মুসেদ মিয়ার ছেলেল রাসেল মিয়া।

ওই হামলায় ৯৯ জন বাংলাদেশী আহত হয়েছেন। আহতদের মধ্যে প্রবাসী কর্মী ৭৮ জন এবং অন্য ২১ জন জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ নৌবাহিনীর সদস্য। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

আজ বুধবার বিকেলে বাংলাদেশ দূতাবাসের হেড অব চ্যান্সেরি ও ফার্স্ট সেক্রেটারি আবদুল্লাহ আল মামুন এ তথ্য জানান।

বিবিসি জানায়, মঙ্গলবার ঘটা এ বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত শতাধিক ব্যক্তি নিহত হয়েছে। আহতের সংখ্যা ৪ হাজারের বেশি।

এদিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আএসপিআর) পক্ষ থেকে জানানো হয়েছে যে, বৈরুতে মঙ্গলবারের ভয়াবহ বিস্ফোরণে বন্দরের কাছে থাকা বাংলাদেশ নৌবাহিনীর একটি জাহাজ ক্ষতিগ্রস্ত হয়। এতে নৌবাহিনীর অন্তত ২১ সদস্য আহত হয়েছেন। আহতদের একজনের অবস্থা আশঙ্কাজনক।

বৈরুতে থাকা নৌবাহিনী জাহাজ বানৌজা বিজয় জাতিসংঘের শান্তিরক্ষা মিশনের অংশ হিসেবে দায়িত্ব পালন করছিল। আহত নৌবাহিনীর সদস্যদের বৈরুতের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানানো হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.