চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৭৮ জন

0

সিটি নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন ৭৮ জন। ৯০৮ জনের নমুনা পরীক্ষায় এ আক্রান্তের সংখ্যা পাওয়া যায়। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০ হাজার ৩৫৫ জনে দাঁড়ালো।

আজ বুধবার (২১ অক্টোবর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৭৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৯০৮টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭৩ জন এবং উপজেলায় ৫ জন।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৮টি নমুনা পরীক্ষা করে ৮ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৯২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৬ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৪০টি নমুনা পরীক্ষাimageকরে ২১ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪৯টি নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।

বেসরকারি হাসপাতালের মধ্যে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষা করে ৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৯টি নমুনা পরীক্ষা করে ১৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১টি নমুনা পরীক্ষা করে ৪ জনের এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৪টি নমুনা পরীক্ষা করে ১ জনেরই পজেটিভ শনাক্ত হয়।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫টি নমুনা পরীক্ষা করে ১ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.