কাস্টমসে সিএন্ডএফ কর্মচারী লাঞ্চিতঃ কর্মবিরতি

0

সিটি নিউজঃ চট্টগ্রাম কাস্টম হাউসে একজন সিএন্ডএফ কর্মচারীকে লাঞ্চিত করার জেরে কাস্টমস হাউসে কর্মবিরতি পালন করছে সিএন্ডএফ এসোসিয়েশন।

আজ সোমবার (২ নভেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে চট্টগ্রাম কাস্টম হাউসের শুল্কায়ন শাখায় শার্টের কলার চেপে ধরে টানাটানি করার ঘটনা ঘটে।

জানা যায়, একজন রাজস্ব কর্মকর্তা সিঅ্যান্ডএফ কর্মচারীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার খবর ছড়িয়ে পড়ার পরপরই সিএন্ডএফের কর্মচারীরা ও সিএন্ডএফ সংগঠনের নেতৃবৃন্দ কাস্টম হাউসের মূল ফটকে একত্রিত হন। কাস্টম হাউসের চারপাশে সিএন্ডএফ কর্মচারীরা মিছিল করতে থাকে। মিছিলের মধ্যেই তাৎক্ষণিক সিদ্ধান্তে কর্মবিরতির ঘোষণা আসে।

চট্টগ্রাম কাস্টমস হাউসের সহকারী কমিশনার মো. রেজাউল বলেন, ‘প্রকৃত ঘটনা আসলে বলা সম্ভব হচ্ছে না। বিশ্বস্ত সূত্রে শুনেছি, একজন সিএন্ডএফ কর্মচারী কাস্টম হাউসের শুল্কায়ন শাখার এক কর্মকর্তার শাটের কলার চেপে ধরে। পরবর্তীতে কাস্টমস কর্মকর্তাও সিএন্ডএফ কর্মচারীর শার্টের কলার চেপে ধরে। আসলে বিষয়টি তাদের দু’জনের মধ্যে কোনো একটি বিষয়ে বিবাদের কারণে এ অপ্রীতিকর ঘটনাটি ঘটেছে।

চট্টগ্রাম সিএন্ডএফ এসোসিয়েশনের নেতারা বলেন, শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় সিঅ্যান্ডএফ কর্মচারীরা কাজ বন্ধ করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করছেন। আমরা এখন কাস্টম হাউসের কমিশনারের সঙ্গে বৈঠকে বসেছি। উনি কি বিচার করেন তা দেখি।

তিনি এ বিবাদের কারণ হিসেবে বলেন, আমাদের বক্তব্য স্পষ্ট, শতভাগ চালান পরীক্ষা করেন কোনো আপত্তি নেই। হয়রানি করা যাবে না। যে চোর, জালিয়াত তাদের সঙ্গে আমাদের সম্পর্ক নেই। পেপার সাবমিট করার সঙ্গে সঙ্গে বলা হয়, মূল্য কম। ডেলিভারিতে বলা হয়, পণ্য বেশি আছে। এ নিয়ে প্রায় বিবাদের সৃষ্টি হয়। আমরা চাই যেন পরবর্তীতে আর কোনো বিবাদ না হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.