ওয়াসাকে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিনত করার পরামর্শ

0

সিটি নিউজঃ স্থানীয় সরকার, পল্লী উয়ন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ও বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি হেলালুদ্দীন আহমদ চট্টগ্রাম ওয়াসাকে ভূগর্ভস্থ পানি ব্যবহার ও সিস্টেম লস কমিয়ে শূন্যের কোঠায় এনে চট্টগ্রাম ওয়াসাকে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিনত করার পরামর্শ দিয়েছেন।

আজ রবিবার (১৩ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম ওয়াসা ভবনে ওয়াসার কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় উপরোক্ত কথা বলেন।

সভায় চট্টগ্রাম ওয়াসা কর্তৃক চলমান প্রকল্পসমূহে অগ্রগতি বিষয়ে পর্যালোচনা হয়। প্রধান প্রকৌশলী মাকসুদ আলম চট্টগ্রাম ওয়াসার কার্যক্রম বাস্তবায়িত ও বাস্তবায়নাধীন প্রকল্পের চিত্র তুলে ধরেন।

গত ১০ বছরে চট্টগ্রাম ওয়াসার উন্নয়ন মূলক কর্মকান্ড উপস্থাপন করেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ,কে,এম ফজলুল্লাহ। প্রকল্প পরিচালক জনাব আরিফুল ইসলাম চট্টগ্রাম মহানগরীর পয়ঃনিষ্কাশন ব্যবস্থা প্রকল্পের বিস্তারিত মাননীয় সচিবকে অবহিত করেন।

সভায় হেলালুদ্দীন আহমদ পানির উৎপাদন ৩৬ কোটি লিটার থেকে বাড়িয়ে ৪২ কোটি লিটারে উন্নীত হবে জেনে সন্তোষ প্রকাশ করেন।

তিনি স্ট্রিট হাইড্রেন্ট কমিয়ে আনতে বলেন । এছাড়া ভূগর্ভস্থ পানি ব্যবহার ও সিস্টেম লস কমিয়ে শূন্যের কোঠায় এনে চট্টগ্রাম ওয়াসাকে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিনত করার পরামর্শ দেন ।

আগামী ২০৩০ সালের মধ্যে মহানগরীর সীতাকুন্ড ও মিরশ্বরাই সহ বিভিন্ন শিল্প এলাকায় পানি সরবরাহের আশাবাদ ব্যক্ত করেন। সরকার চট্টগ্রাম মহানগরীতে বিশুদ্ব পানি সরবরাহে যথেষ্ট আন্তরিক । সবাই মিলে কাজ করার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান।

উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) তাহেরা ফেরদৌস তাঁর বক্তব্যে চট্টগ্রাম ওয়াসায় আসার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন ও তাঁর নিকট মন্ত্রণালয়ের সহযোগিতা কামনা করেন। সভায় চট্টগ্রাম ওয়াসার সর্বস্তরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.