মার্কিন গণতন্ত্র আক্রমণের মুখে, এটা নজিরবিহীন ঘটনাঃ বাইডেন

0

আন্তর্জাতিক ডেস্কঃ আমাদের গণতন্ত্র এক নজিরবিহীন আক্রমণের মুখে। আমরা আধুনিক যুগে যা কিছু দেখেছি তার বিপরীতে এই ঘটনা। স্বাধীনতার দুর্গের আক্রমণ। এই আক্রমণ জনগণের প্রতিনিধিদের ওপর। ক্যাপিটল হিল পুলিশ তাদের রক্ষার শপথ করেছে। মার্কিন কংগ্রেস ভবনে হামলার পর এভাবে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে অনুমোদন করার জন্য অধিবেশন চলাকালে ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা যুক্তরাষ্ট্রের আইনসভা কংগ্রেস ভবনে হামলা করেছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে এ মন্তব্য করেছেন বাইডেন।

নির্বাচিত মার্কিন এই প্রেসিডেন্ট আরো বলেন, ক্যাপিটলে হামলার দৃশ্যগুলো সত্যিকারের মার্কিন যুক্তরাষ্ট্রের নয়। আমরা যা দেখছি তা হলো অনাচারে লিপ্ত কিছু সংখ্যক উগ্রবাদী। এটি ভিন্নমত নয়, এটি ব্যাধি। এটি রাষ্ট্রদ্রোহের শামিল এবং এটি এখনই শেষ হতে হবে।

ওয়াশিংটন ডিসিতে ক্যাপিটল ভবনে সহিংসতায় শেষ খবর পাওয়া পর্যন্ত চারজন নিহত হয়েছেন। এর আগে পুলিশের গুলিতে এক নারী নিহত হন, পরে ‘মেডিক্যাল ইমার্জেন্সি’ পরিস্থিতি তৈরি হওয়ায় আহত আরো তিনজনের মৃত্যু হয়। এখন পর্যন্ত ৫২ জন গ্রেপ্তার হয়েছে। এর মধ্যে ৪৭ জনকে কারফিউ ভাঙার জন্য গ্রেপ্তার করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.