ফটিকছড়িতে প্রবাসী তোতা হত্যাঃ ৯ জনের ফাঁসির আদেশ

0

সিটি নিউজঃ চট্টগ্রামের ফটিকছড়িতে রাঙ্গামাটিয়ায় নেছার আহমদ তোতা নামে এক প্রবাসীকে হত্যার দায়ে ৯ জনের বিরুদ্ধে ফাঁসির আদেশ দিয়েছেন অতিরিক্ত দায়রা জজ আদালত।
সোমাবার (৮ মার্চ) বিকেলে চট্টগ্রামের ৪র্থ অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক ফারজানা আক্তার এ আদেশ দেন। একই মামলায় আদালত প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা দেওয়ারও আদেশ দিয়েছেন।

আদালতের পেশকার জহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুদন্ড পাওয়া আসামিরা হলো—লেডা নাছির, বাবুল, নুরুল ইসলাম, যোবায়ের, দিদার, আবু বক্কর প্রকাশ বাসিক, জংগু, ইছমাইল ও শাহীন। দণ্ডিত আসামিদের মধ্যে শাহীন নামে একজন ছাড়া অন্য ৮ জন আসামি পলাতক রয়েছেন।

ফটিকছড়ি থানা সূত্র জানায়, ২০০৩ সালের ১ জানুয়ারি ফটিকছড়ির রাঙ্গামাটিয়ার বাসিন্দা লেডা নাছিরের কাছে ৫ হাজার টাকা পেতেন প্রবাসী নেছার আহমেদ ওরফে তোতা। এই টাকা ফেরত চাওয়ায় তার ওপর ক্ষিপ্ত হন নাছির। কৌশলে তাকে টাকা দেওয়ার নামে ডেকে নিয়ে দণ্ডিত আসামিরা জবাই করে নেছারকে খুন করেন।

পরদিন তার স্ত্রী মোর্শেদা আক্তার বাদি হয়ে ফটিকছড়ি থানায় আটজনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত করে আরও দুইজনকে যোগ করে মোট দশজনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় আদালতে।

২০০৭ সালের ২০ মার্চ দশজনের বিরুদ্ধে চার্জগঠনের মাধ্যমে বিচার শুরু হয়। এরই মধ্যে চার্জশীটভূক্ত আসামি কপাল কাটা নাছির মারা গেলে তাকে ছাড়াই বিচার কাজ চলে। মোট ১০ জনের সাক্ষ্য গ্রহণ শেষে চট্টগ্রামের অতিরিক্ত ৪র্থ দায়রা জজ আদালতের বিচারক ফারজানা আক্তার জীবিত ৯ আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দেন।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.