চসিকের ২ হাজার ৪৬৩ কোটি ৯৬ লাখ টাকার বাজেট ঘোষণা

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের দুই হাজার ৪৬৩ কোটি ৯৬ লাখ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছে। আগামী অর্থবছরের (২০২১-২০২২) জন্য দুই হাজার ৪৬৩ কোটি ৯৬ লাখ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক)।

রোববার (২৭ জুন) দুপুরে চট্টগ্রাম নগরীর থিয়েটার ইনস্টিটিউটে এ বাজেট ঘোষণা করেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী। চসিকের বর্তমান (ষষ্ঠ) পর্ষদের মেয়র হিসেবে নিজের প্রথম বাজেট ঘোষণা করলেন তিনি।

পূর্বের ন্যায় এবার ঘোষিত বাজেটও অনুদান নির্ভর। উন্নয়ন অনুদান খাতে সর্বোচ্চ এক হাজার ৫৭০ কোটি টাকা আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়।

বাজেট অধিবেশনে চসিক মেয়র বলেন, নগরবাসীর আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটানোর প্রত্যাশা ও নগরীকে পরিবেশগত, প্রযুক্তিগত ও অর্থনৈতিকভাবে সমৃদ্ধ ও বাসযোগ্য নগরীতে পরিণত করার স্বপ্ন নিয়ে প্রস্তাবিত বাজেট নগরবাসীর সামনে উপস্থাপন করলাম।

তিনি আরও বলেন, সরকারের একার পক্ষে সব নগর উন্নয়ন সম্ভব নয়। নগরবাসীর সহযোগিতা, চিন্তা-চেতনা, মেধা ও সঠিক পরামর্শ বাস্তবায়নে সবসময় সচেষ্ট থাকব।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে অধিবেশনে বাজেট বিবরণী উপস্থাপন করেন অর্থ ও সংস্থাপন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো. ইসমাইল।

এসসময় উপস্থিত ছিলেন- প্যানেল মেয়র আবদুস সবুর লিটন, মো. গিয়াস উদ্দিন ও আফরোজা কালাম, চসিকের সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, অতিরিক্ত প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.